সুন্দরবনে বন বিভাগের কর্মকর্তাসহ চারজন বরখাস্ত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ১৫:৩৪

সুন্দরবনের নিষিদ্ধ নদী-খালে অর্থের বিনিময়ে জেলেদের মাছ শিকারে সহায়তা করার অভিযোগে কর্মকর্তাসহ চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তে বনবিভাগের ওই চারজনের বিরুদ্ধে সত্যতা মেলায় সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদল হাসান তাদের সাময়িক বরখাস্ত করেন।

বনবিভাগের অভ্যন্তরীণ শাস্তি বলে গণমাধ্যম কর্মীদের আগে বিষয়টি অবহিত করা হয়নি বলে জানান ওই কর্মকর্তা।

তারা হলেন- সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা মো. নুরুজ্জামান, বনপ্রহরী কাউয়ুম শেখ,নৌকা চালক সাইফুল ইসলাম ও আব্দুর রব।

বরখাস্তের পাঁচদিন পরে সোমবার দুপুরে সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদল হাসান বলেন, গত ১ নভেম্বর সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের মাছ শিকারের জন্য নিষিদ্ধ আন্ধারিয়া খালে পাঁচটি জেলে নৌকা প্রবেশ করে মাছ শিকার করছিল। এসময় বনবিভাগের দায়িত্বরত কর্মীরা এরমধ্যে দুটি নৌকাকে জব্দ করে অর্থের বিনিময়ে ছেড়ে দেয় বলে অভিযোগ ওঠে।

ওই অভিযোগে চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মেহেদী জামানকে ঘটনা তদন্ত করতে নির্দেশ দেই। তদন্তে চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা মো. নুরুজ্জামানসহ চারজনের সম্পৃক্ততা পেয়ে গত ৮ নভেম্বর তাদের বিরুদ্ধে একটি প্রতিবেদন জমা দেন। ওই প্রতিবেদনে চারজনকে সাময়িক বরখাস্ত করে তাদের কর্মস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলারও প্রস্তুতি চলছে বলে জানান ওই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :