বরগুনায় ধর্ষণের পর তরুণীকে হত্যা: দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ১৮:৩৭

বরগুনার পাথরঘাটায় ধর্ষণের পর তরুণী হত্যার প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ। সম্মিলিত সামাজিক আন্দোলন, বরগুনা জেলা শাখার উদ্যোগে সোমবার দুপুরে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়।

সভায় বক্তারা বলেন, অপরাধী যে দলেরই হোক না কেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা শাখার সভাপতি সোহেলী পারভিন ছবি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রশীদ, বরগুনা প্রেসক্লাব সভাপতি মো. জাকির হোসেন মিরাজ, বাংলাদেশ মহিলা পরিষদ বরগুনা জেলা শাখার সভাপতি নাজমা বেগম, নারী নেত্রী মাহফুজা বেগম, খালেদা আক্তার সুইটি, হোসনে আরা হাসি, সাংবাদিক সোহেল হাফিজ, মুশফিক আরিফ প্রমুখ।

প্রসঙ্গত, বরগুনার পাথরঘাটায় এক তরুণীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে গত দু’দিনে পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়াল, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট, সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান, উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে চলতি বছরের ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পশ্চিম পাশের পুকুর থেকে অজ্ঞাতনামা এক তরুণীর গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গত ১২ আগস্ট পাথরঘাটা থানায় একটি হত্যা মামলা করে পুলিশ। সেই থেকে এ হত্যার রহস্য উদঘাটনে দীর্ঘ সময় ধরে লেগে থেকে এ মামলার রহস্য উদঘাটনে সক্ষম হয় পুলিশ।

সর্বশেষ রবিবার বিকালে পাথরঘাটার আদালতে ছাত্রলীগ নেতা মো. মাহমুদ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :