ফরিদপুরে সাবেক কনিষ্ঠ অডিটর গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ২০:০২

সরকারি টাকা আত্মসাৎ ও জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার হিসাব রক্ষণ কার্যালয়ের সাবেক কনিষ্ঠ অডিটর মো. শামসুল হককে গ্রেপ্তার করেছে দুদুক।

সোমবার বিকালে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লা হতে গ্রেপ্তার করে সন্ধ্যায় জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে।

মো. শামসুল হক রাজবাড়ি সদরের সজ্জনকান্দা এলাকার মৃত মো. মফিজউদ্দিন মিয়ার ছেলে। তিনি সর্বশেষ রাজবাড়ীর পাংশা উপজেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর হিসেবে কর্মরত ছিলেন।

দুর্নীতি দমন সমন্বিত ফরিদপুর জেলা কাযালয় সূত্রে জানা গেছে, মো. শামসুল হক ২০০২ সালের ১৮ মে থেকে ২০০৪ সালের ১২ সেপ্টেম্বর পর্যন্ত বালিয়াকান্দির হিসাব রক্ষণ কার্যালয়ে অডিটর পদে নিয়োজিত থাকা অবস্থায় দুটি ভুয়া প্রভিডেন্ট ফান্ড (ভবিষ্য তহবিল)-এর মাধ্যমে সরকারি ১৭ লাখ ৩৭৮ হাজার টাকা আত্মসাৎ করেন। এই অভিযোগে গত ১৩ জুলাই বালিয়াকান্দি থানায় একটি মামলা করেন দুদকের ফরিদপুর কার্যালয়ের ডিএডি শামসুল আরিফিন।

ওই মামলার পর থেকে মো. শামসুল হক আত্মগোপনে চলে যান। তবে তার বিরুদ্ধে দুদকে মামলা হওয়ার পর তাকে বরখাস্ত করা হয়।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক ফরিদপুরের উপ-পরিচালক ফজলুর হক সোমবার সন্ধ্যায় বলেন, গোপন সংবাদে সোমবার বিকালে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকা হতে মো. শামসুল হককে গ্রেপ্তার করা হয়। সন্ধ্যায় তাকে জেলার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. মাসুদ আলীর আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে ফরিদপুর জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে আদালতের মাধ্যমে তাকে রাজবাড়ী জেলখানায় হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, এর আগে পাংশায় একইভাবে ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদক তার বিরুদ্ধে একই অভিযোগে আরেকটি মামলা করে। গত অক্টোবরে ওই মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দেয় দুদক।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :