ফরিদপুরে ক্লাসের সময় শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন করানোর অভিযোগ

বিশেষ প্রতিনিধি (এই সময়), ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৭, ০০:০২ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ২৩:৫৬

ফরিদপুরের মধুখালী উপজেলায় আড়পাড়া সরকারি প্রথামিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দিয়ে ক্লাস চলাকালীন সময়ে মানববন্ধন করানোর অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে।

সোমবার দুপুরে স্কুল মাঠে স্থানীয় অভিবাবকরা ওই ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রেহেনা পারভিন, অভিবাবক মো. রইচ উদ্দিন, অভিবাবক মো. রেজাইল করিম টুকু প্রমুখ।

জানা যায়, গত রবিবার দুপুরে স্কুল থেকে এক কিলোমিটার দূরে অবস্থিত একটি ইটভাটার বিরুদ্ধে ব্যক্তি আক্রোশ থাকায় ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম ছাত্র-ছাত্রীদের দিয়ে ঢাকা-খুলনা মহাসড়কে ওই মানববন্ধন করান। ১ম থেকে ৫ম শ্রেণির প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী এতে অংশ নিতে বাধ্য হয়। পরে স্কুলের শিক্ষকরা তাদের দ্রুত স্কুলে ফিরিয়ে নিয়ে আসেন।

স্কুলের ১ম শ্রেণির ছাত্র অভি জানায়, স্কুলের সভাপতি আবুল কালাম তাদের ডেকে নিয়ে যান মানববন্ধন করার জন্য।

২য় শ্রেণির ছাত্র নাইম জানায়, তাদের দিয়ে জোর করে স্কুলের সামনে মহাসড়কে মানববন্ধন করানো হয়েছে।

অভিবাবক মো. রইচ উদ্দিন জানান, তাদের সন্তানদের স্কুলে দিয়েছেন পড়াশোনার জন্য। কিন্তু স্কুলের লোকজন তাদের দিয়ে জোর করে মানববন্ধন করিয়েছেন। তিনি বলেন, আমরা কখনো বাচ্চাদের ঢাকা-খুলনা মহাসড়কে যেতে দিই না। কিন্তু এখানে তারা আমাদের সন্তানদের ওই মহাসড়কে নিয়ে গিয়ে ব্যক্তি স্বার্থ উদ্ধারে মানববন্ধন করিয়েছেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

স্কুলের প্রধান শিক্ষক ফাতেমা বেগম ঘটনা সম্পর্কে জানতেন না বলে জানান। তিনি বলেন, আমি জানতাম না আমাদের স্কুলের বাচ্চাদের নিয়ে যাওয়া হয়েছে। পরে জানার সাথে সাথেই ওইখানে গিয়ে স্কুলের বাচ্চাদের নিয়ে আসি। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম বলেন, ওই এলাকার অভিবাবকরা মানববন্ধন করেন। আমি সে সময় ওখানে উপস্থিত ছিলাম একজন এলাকার মেম্বার হিসেবে। এছাড়া অন্য কিছুই নয়।

তিনি বলেন, আমি প্রধান শিক্ষককে ফোন করে বাচ্চাদের নিয়ে যেতে বলেছি। আমি এ ঘটনার সাথে জড়িত নই।

এ ব্যাপারে জানতে চাইলে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফর নাহার বলেন, আমি এ ঘটনা জানার সাথে সাথেই একটি কমিটি করে দিয়েছি তদন্ত করার জন্য। তারা দুই দিনের মধ্যে আমার কাছে রির্পোট দেবে।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এসবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :