মালিবাগে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৭, ১৫:০৮

আন্তর্জাতিক প্রতারক চক্র ও মানিলান্ডরিংয়ের সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি দল। মঙ্গলবার সকালে মালিবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুইজন হলেন- নাসির উদ্দিন বাবুল ও তোফায়েল আহমেদ।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

 বেলা সাড়ে ১১ টায় নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে মোল্লা নজরুল ইসলাম  বলেন, ২০১৫ সালে কাগজপত্র জাল করে একটি প্রতারক চক্র বাংলাবান্ধা শুল্ক স্টেশনে দাখিল করে ভারতীয় রপ্তানিকারক প্রতিষ্ঠান এমএস ড্রাগসের কটোন ইমপ্রেক্স লিমিটেড থেকে ১০ লাখ ৮৪ হাজার  ৫৪৯ ডলারের আমদানি করা সুতা আত্মসাৎ করে। 

এ ঘটনায় ২০১৬ সালে তেঁতুলিয়া থানায় একটি মামলা করে শুল্ক বিভাগ। এই চক্রের সদস্য দুবাই, হংকং ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের কোম্পানি ও ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ব্যবহার করে বাংলাদেশে প্রতারণা করে আসছে। চক্রটির সব সদস্যকে গ্রেপ্তারের জন্য মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।

নাসির উদ্দিন বাবুল পুরান ঢাকার লালবাগ থানার ৪২ নম্বর ইসলামবাগের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে এবং  তোফায়েল আহমেদ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মুসলিমপাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে।

মোল্লা নজরুল ইসলাম  বলেন, আন্তর্জাতিক প্রতারক এই চক্র ১০ কোটি টাকার সুতা ভুয়া কাগজপত্র দিয়ে হাতিয়ে নেয়। পরে শুল্ক বিভাগ মামলা করে। তবে আমরাও এ ঘটনায় মানিলান্ডরিং মামলা করব। আমরা গ্রেপ্তার আসামিদের আদালতে নিয়ে রিমান্ড চাইব। তারা হংকং, দুবাই ও মালোয়শিয়া ভিত্তিক প্রতারণার সঙ্গে যুক্ত থাকতে পারে। 

ঢাকাটাইমস/১৪নভেম্বর/এএ/জেডএ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত