নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসির যোগদান

কনবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৭, ১৯:২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দীর্ঘ প্রায় সাড়ে তিন দশকের অভিজ্ঞতাসম্পন্ন প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর হিসেবে মঙ্গলবার সকালে যোগদান করেন।

প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এশিয়ান ইউনিভার্সিটি এবং নর্দার্ন ইউনিভার্সিটিতে খণ্ডকালীন শিক্ষক হিসেবেও কাজ করেন।

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে তিনি সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পাঁচ বছর ধরে।

প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ হতে বিএ (সম্মান) এবং এমএ ডিগ্রি অর্জন করেন। তিনি ফিলিপাইনের (টচখই) বিশ্ববিদ্যালয় হতে গ্রামীণ সমাজবিজ্ঞান বিষয়ে এমএস সম্পন্ন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞানে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ৩৪ বছরের শিক্ষকতায় বিভিন্ন সময় তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, একাডেমিক কাউন্সিলের নির্বাচিত সদস্য, প্রক্টরিয়াল বডির সদস্য, বিভাগীয় প্রধান, হলের হাউজ টিউটর, শিক্ষক সমিতির তিনবার নির্বাচিত সদস্য তার মধ্যে অন্যতম। এছাড়া তিনি উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) প্রজেক্ট-এর প্রধান এবং সাব-প্রজেক্ট ম্যানেজারের দায়িত্ব পালন করছেন।

প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ১৯৫৬ সালের ১ ফেব্রুয়ারি জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলায় সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :