অজানা কারণে জাবির নিয়োগ ভাইভা স্থগিত

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৭, ২১:৪৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার অফিসের প্রশাসনিক অফিসার পদে এবং ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের কাউন্সিলিং অফিসার পদে নিয়োগ স্থায়ীকরণের ভাইভা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে কী কারণে ভাইভা স্থগিত করা হয়েছে সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

ভাইভা দিতে আসা কয়েকজন জানান, সকালে ভাইভা দিতে এলে রেজিস্ট্রার অফিস থেকে প্রথমেই আমাদের উপস্থিতির স্বাক্ষর নিয়ে রাখে। পরে আমাদের জানিয়ে দেয়া হয় অনিবার্য কারণবশত নির্বাচন সভা স্থগিত করা হয়েছে। তারা জানান, এই পদগুলোতে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া ছিল, সেটা তাদের জানা ছিল না।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, স্থায়ীকরণের জন্য যে ভাইভা নেয়ার কথা ছিল প্রায় আট মাস আগে সেখানে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছিল। প্রশাসনিক অফিসার পদে নিয়োগপ্রাপ্ত একজন বাংলা বিভাগের এক শিক্ষকের স্ত্রী এবং অন্যজন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়ে। অন্যদিকে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের কাউন্সিলিং অফিসার পদে নিয়োগপ্রাপ্ত হলেন উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেনের ভাতিজি।

এদিকে ছাত্রলীগ চাকরি স্থায়ীকরণের ভাইভা বন্ধ করে দিয়েছে এমন অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা এবং সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চলের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ঢাকাটাইমসকে বলেন, ‘ছাত্রলীগ শুধু যোগ্যদের নিয়োগ দেয়ার জন্য রেজিস্ট্রার মহোদয়ের সাথে দেখা করেছিল। আমরা কোনো দাবি নিয়ে যাইনি। প্রশাসন ভাইভা বন্ধ করে দিরে সেটা তাদের বিষয়।’

কী কারণে ভাইভা বন্ধ করা হয়েছে এবং ছাত্রলীগ এটার সাথে সম্পৃক্ত কি না সে বিষয়ে জানতে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি পরে দেখা করতে বলেন। পরবর্তী সময়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত