বিদেশে অপহরণ ও বিকাশ প্রতারণা চক্রের সদস্য আটক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ১৫:১৬

বিদেশে অবস্থানরত প্রবাসীকে অপহরণ ও জিম্মি করে বিকাশে মুক্তিপণ আদায় অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব।

আটক ব্যক্তি মাদারীপুর সদর উপজেলার পূর্ব রাস্তি গ্রামের মো. গহর ব্যাপারীর ছেলে সোহাগ ব্যাপারী।

র‌্যাব জানায়, সৌদি প্রবাসীর পিতা মো. দুধ মিয়ার অভিযোগের প্রেক্ষিতে জানতে পারে যে, তার সৌদি প্রবাসী ছেলে মো. দেলোয়ার হোসেন তার কর্মস্থল থেকে অপহৃত হয়। সৌদি প্রবাসী অন্য একজনের মাধ্যমে মো. দুধ মিয়া জানতে পারে তার ছেলেকে কে বা কারা অপহরণ করেছে। এরপর মো. দুধ মিয়ার কাছে অবৈধ ভিওআইপি নাম্বার থেকে ফোন করে দশ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরবর্তীতে বাংলাদেশি একটি বিকাশ নাম্বারে মুক্তিপণের টাকা পাঠাতে বলা হয়। পরে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্প এ অভিযোগের ভিত্তিতে মোবাইল ফোনের সূত্র ধরে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাদারীপুর জেলার সদর থানা এলাকায় বিকাশ এজেন্টের অবস্থান শনাক্ত করে। পরে র‌্যাব মাদারীপুর সদর থানা এলাকার পূর্ব রাস্তি মাছ বাজার রোডস্থ মিডিয়া ভবন অ্যান্ড টেলিকম বিকাশের দোকান থেকে প্রতারক চক্রের সদস্য ও বিকাশ ব্যবসায়ী সোহাগ ব্যাপারীকে আটক করা হয়।

এসময় তার বিকাশের দোকান থেকে ৯০ হাজার ৫শ টাকা, অপহরণ কাজে ব্যবহৃত ও মামলায় উল্লেখিত বিভিন্ন অপারেটরের মোট ২৫টি সিম কার্ড ও বিভিন্ন কোম্পানির ১০টি মোবাইল সেট উদ্ধার করা করা হয়।

ভৈরব র‌্যাব ক্যাম্প কমান্ডার শেখ নাজমুর আরেফিন পরাগ জানান, গ্রেপ্তারকে উদ্ধার মালামালসহ কসবা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যকে গ্রেপ্তারে র‌্যাবের চেষ্টা অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :