আদেশ অমান্য করায় শ্রীপুরে মাদ্রাসার কমিটি বাতিল

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ১৭:৩৫

গাজীপুরের শ্রীপুরে মাদ্রাসা শিক্ষা বোর্ডের তিন দফা আদেশ অমান্য করায় সাগরিয়া বালিকা দাখিল মাদ্রাসার কমিটি ভেঙে দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

গত ১৩ নভেম্বর মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার প্রফেসর মো. মজিবুর রহমান স¦াক্ষরিত এক পত্রের মাধ্যমে এক বছর মেয়াদ থাকার পরও কমিটি বিলুপ্ত করা হয়।

মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল মতিন জানান, দশম শ্রেণির ছাত্রী মারুফা আক্তারকে উত্ত্যক্ত করার অপরাধে চলতি বছরের জানুয়ারি মাসে ওই ছাত্রী প্রতিষ্ঠানের সুপার নূরুল আমিন মৃধার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তদন্ত কমিটি গঠন করে ঘটনার সত্যতা পেয়ে সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাদ্রাসা বোর্ডে প্রতিবেদন পাঠান। এর প্রেক্ষিতে মাদ্রাসা শিক্ষা বোর্ড মাদ্রাসার পরিচালণা পর্ষদকে সুপারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে বোর্ডকে অবহিত করার আদেশ দেন। এ ঘটনায় কয়েকবার আদেশ দিলেও বর্তমান ব্যবস্থাপনা কমিটি কোনো ব্যবস্থা গ্রহণ না করে বোর্ডের আদেশ অমান্য করায় বোর্ড কমিটি বাতিল করেন। এদিকে এ ঘটনার পর থেকে গত প্রায় এক বছর ধরে সুপার মাদ্রাসায় অনুপস্থিত রয়েছেন। এ বিষয়ে বিলুপ্ত কমিটির সভাপতি রফিকুল ইসলাম ঢালীর বক্তব্যের জন্য একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান,এ বিষয়ে চিঠি পেয়েছি এখন আর পূর্বের কমিটি নাই।বর্তমানে মাদ্রাসার কার্যাবলী স্বাভাবিক রাখতে এডহক কমিটি গঠন করা হবে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :