ইনোভেটরের খোঁজে বাংলালিংক

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ১৭:৩৮

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক নতুন প্রজন্মকে প্রতিষ্ঠানটির ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার গঠনের সুযোগ করে দিতে নিয়ে এলো প্রযুক্তি ভিত্তিক ব্যবসায়ীক পরিকল্পনার প্রতিযোগিতা `বাংলালিংক ইনোভেটর’ ।

আজ রাজধানী ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোরর্সেস অ্যান্ড অ্যাডমিনিসট্রেশন অফিসার মঞ্জুলা মোরশেদ, হেড অফ ট্যালেন্ট অ্যাকিউজিশন মোস্তফা রায়হানুল আলম ও কম্যুনিকেশনস ডিরেক্টর আসিফ আহমেদ।

ডিজিটাল জীবনযাত্রা আগামী দিনের বাস্তবতা। এ কারণে বিশ্বব্যাপী ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলির কার্যক্রমে আসছে ব্যাপক পরিবর্তন। প্রতিভাবান তরুণরাই এই পরিবর্তনের মূল চালিকাশক্তি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রক্রিয়ায় সম্ভাবনাময় তরুণদের সম্পৃক্ত করার একটি পদক্ষেপ হিসেবে এই প্রতিযোগিতার আয়োজন করছে বাংলালিংক।

অভিনব এই প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীরা বাংলালিংকের ডিজিটাল অগ্রযাত্রার সঙ্গী হওয়ার মূল্যবান সুযোগ পাবেন। বাংলালিংক সম্ভাবনাময় তরুণদের এমন সুযোগ প্রদান করতে চায় যাতে তারা বাংলালালিংক ও বৃহৎ অর্থে সমাজের উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করতে পারে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহী প্রতিযোগীদের বিনোদন, লাইফস্টাইল, শিক্ষা, ক্লাউড কমপিউটিং ও এআই বিষয়ক অভিনব ব্যবসায়িক পরিকল্পনা সাবমিট করতে হবে।

প্রতিভাবান প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে ‘বাংলালিংক ইনোভেটর’।

সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে ৫ লক্ষ টাকা অর্থ পুরস্কারসহ বাংলালিংকের "স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম"-এর অ্যাসেসমেন্ট সেন্টারে সরাসরি যোগদানের সুযোগ। প্রথম ও দ্বিতীয় রানার-আপ পুরস্কার হিসেবে পাবে যথাক্রমে ৩ লক্ষ ও ১ লক্ষ টাকা।

অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে হবে এই ওয়েবসাইটে গিয়ে: https://www.banglalink.net/en/ennovators।

রেজিস্ট্রেশন করার সময় ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। এছাড়াও দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে রোড শো ও ক্যাম্পাস ব্র্যান্ডিং আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতাটি সম্পর্কে তরুণদের অবগত করা হবে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :