বরগুনায় নানা আয়োজনে সিডরে নিহতদের স্মরণ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ১৮:০৭

বরগুনায় শোকর‌্যালি, আলোচনা সভা, গণকবরে পুষ্পস্তপক অর্পণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালন করা হয়েছে সিডরের ১০ বছর। ২০০৭ সালের ১৫ নভেম্বর প্রলয়ংকরী ঘূর্ণিঝড় সিডর লণ্ডভণ্ড করে দেয় বরগুনাসহ উপকূলবাসীর জীবনধারা।

বুধবার সকাল সাড়ে ৮টায় প্রেসক্লাব চত্বর থেকে বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর নেতৃত্বে শোকর‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে গাড়িতে করে গর্জনবুনিয়া গণকবরে পুষ্পস্তপক অর্পণ ও দোয়া করা হয়।

স্থানীয় গর্জনবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন মিরাজের সভাপতিত্বে আলোচনা করেন, বরগুনা জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, বরগুনা পৌর মেয়র মো. শাহাদাত হোসন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিচুর রহমান সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু প্রমুখ। পরে সিডরের স্মৃতি আলোকচিত্রে দেখানো হয়। বরগুনা প্রেসক্লাব সিডর স্মরণে এসব কর্মসূচির আয়োজন করে।

২০০৭ সালের এই দিনে ঘূর্ণিঝড় সিডর আঘাত হানে বরগুনাসহ এই উপকূলে। প্রলয়ংকরী তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে যায় উপকূল। জলোচ্ছ্বাসের প্রবল তোড়ে বেড়িবাঁধ উপচে এবং ভেঙে পানি ঢুকে চেনা জনপদ মুহূর্তে পরিণত হয় অচেনা এক ধ্বংসস্তুপে। সরকারি হিসাব অনুযায়ী বরগুনায় এক হাজার ৩৪৫ জন মানুষের লাশ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ রয়েছে ১৫৬ জন। তবে বে-সরকারি হিসাবে নিহতের সংখ্যা প্রায় দুই হাজার এবং আহতের সংখ্যা ২৮ হাজার ৫০ জন।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :