ছাত্রদলের সমর্থক এখন ছাত্রলীগ নেতা!

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ২২:০৮

গত জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন দাবি করে তা প্রতিরোধের আহবান জানানো ছাত্রদল সমর্থক এক ছাত্র মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব-গঠিত ছাত্রলীগ কমিটিতে স্থান পাওয়ার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। এ নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে চলছে চরম উত্তেজনা। ছাত্রলীগের একটি অংশ অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের দাবি তুলেছেন।

গত ৯ অক্টোবর প্রথমবারের মত বাংলাদেশ ছাত্রলীগ মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়। সংগঠনের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর সংবলিত আপলোডকৃত কমিটির ছবিতে এ তথ্য পাওয়া যায়। এ কমিটিকে ১ বছরের জন্য অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

কমিটি গঠনের মাত্র ৩৬ দিনের মাথায়ই অভিযোগ উঠে, যুগ্ম-সাধারণ সম্পাদক রাজীব মোল্লার বিরুদ্ধে। ২০১৩ ও ২০১৪ সালে রাজীব মোল্লা তার নিজের ফেসবুক আইডির মাধ্যমে দলীয়ভাবে সক্রিয় ছিল, তবে আওয়ামী লীগের নয় বিএনপির কর্মী হিসেবে এমন কিছু ফেসবুক পোস্ট ভাইরাল হয়ে যায় হঠাৎ করেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে রাজীব মোল্লার পূর্বের কর্মকাণ্ড ভাইরাল হওয়ার পরেই উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। তারা রাজীব মোল্লাকে বহিষ্কার করার দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

এছাড়া ছাত্রলীগের ওই নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ২০ মে মাহফুজা আক্তার রাখিকে বিয়ে করার অভিযোগও রয়েছে। বিবাহিত ছাত্র কিভাবে ছাত্রলীগ নেতা হয় এ নিয়ে সমালোচনার কেন্দ্রবিন্দুতে ওই ছাত্রলীগ নেতা।

অভিযোগের বিষয়ে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজীব মোল্লা বলেন, অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন। এটা আমাকে রাজনৈতিকভাবে হেয় করতেই করা হচ্ছে। যে স্কিন শর্ট ভাইরাল করা হয়েছে- এটা এডিট করা। এখানে যে তথ্যগুলো দেয়া তা সবই এডিট করে দিয়েছে।

বিএনপি-জামায়াত শিবিরের কিছু নেতাকর্মী এ ঘটনা ঘটাচ্ছে দাবি করে তিনি বলেন, আমি বিষয়টি জানার পরই আইনি পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব।

ক্যাম্পাসে ছাত্রলীগের একাংশের বিক্ষোভ মিছিল বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এরা কেউই ছাত্রলীগের নতুন কমিটির নয়। তারা ছাত্রলীগও নয়।

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার বলেন, আমি বিষয়টি শুনেছি। রাজীবের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তার সকল স্কিনশর্ট আমি পেয়েছি। এ বিষয়ে কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে জানানো হয়েছে। তিনি বিষয়টি দেখবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. সিরাজুল ইসলাম জানান, মঙ্গলবার ক্যাম্পাস কিছুটা উত্তপ্ত ছিল। তবে ওই বিষয়টি নিয়ে আর কোন ধরনের অঘটন না ঘটতে পারে সে ব্যাপারে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :