বিএনপি নেতা আ.লীগের চেয়ারম্যান প্রার্থী!

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৭, ২২:৫৫ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ২২:৪৮
বিএনপি থেকে উপজেলা নির্বাচন করেন আনোয়ার হোসেন

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা বিএনপির উপদেষ্টা ও কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য অধ্যাপক আনোয়ার হোসেনকে একই উপজেলার ৪নং আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রস্তাব করেছে স্থানীয় আওয়ামী লীগ। স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহর উপস্থিতিতে মঙ্গলবার সন্ধ্যায় রামগতি উপজেলা পরিষদ কার্যালয়ে তাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বিএনপির এই নেতাকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে সুপারিশও করেছে স্থানীয় আওয়ামী লীগ। বিষয়টি নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই ঘোষণা প্রত্যাহার করে দলের ত্যাগী নেতাদের মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। না হলে কঠোর আন্দোলনের হুমকিও দিয়েছেন তারা।

তবে স্থানীয় আওয়ামী লীগের দাবি, কিছুদিন আগে অধ্যাপক আনোয়ার হোসেন আওয়ামী লীগে যোগ দিয়েছেন। যদিও বিএনপি নেতারা দাবি করেছেন, তিনি এখনো তাদের কমিটিতে আছেন। পদত্যাগের কোনো তথ্য তাদের কাছে নেই।

আলেকজান্ডার ইউনিয়ন (ইউপি) পরিষদ নির্বাচনের ভোটের তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর। বিএনপি নেতা আনোয়ার হোসেন গত উপজেলা পরিষদ নির্বাচনে রামগতিতে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে তিনি হেরে যান। এর আগে ২০১১ সালের আলেকাজন্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান পদে বিএনপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগের প্রার্থী আহমেদ উল্যাহ মজনু মাস্টারের সাথে। সে সময়ও তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন।

এবার ৪নং চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন হেলাল, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ উল্লাহ মজনু মাস্টার ও বিএনপি থেকে মো. বাহার।

আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অনেক নেতাকর্মী জানান, আনোয়ার হোসেন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় মুসলিম লীগে সক্রিয় ছিলেন। পরে তিনি জাসদ ও জাতীয় পার্টি করে বিএনপিতে আসেন। এবার তিনি আওয়ামী লীগের হয়ে চেয়ারম্যান হতে যোগ দিয়েছেন সরকারি দলে।

আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ড নেতারা জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ও পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে মতবিনিময় সভার কথা বলে সোমবার সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্যের বাসভবনে ডেকে নেন। পরে সেখানে চাপ সৃষ্টি করে আনোয়ার হোসেনকে দলীয় প্রার্থী হিসেবে সমর্থন দেয়ার জন্য নির্দেশ দেন। এক পর্যায়ে আনোয়ার হোসেনকে দলীয় সমর্থন দিতে তাদের শপথ করানো হয় বলে অভিযোগ করেন কেউ কেউ। রাত দুইটার দিকে সবাইকে বিদায় করা হয়।

সে অনুযায়ী মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে তৃণমূল নেতাকর্মীদের ভোটে দলীয় প্রার্থী হিসেবে আনোয়ার হোসেনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়। এরপর সাধারণ নেতাকর্মীদের মধ্যে দেখা দেয় ক্ষোভ ও উত্তেজনা।

এ ব্যাপারে সাংসদ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, তৃণমূলের দাবির পরিপ্রেক্ষিতে তাকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। মনোনয়ন দেবেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রামগতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৪নং চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রার্থী মো. আবু নাসের ঢাকাটাইমসকে বলেন, ‘ছাত্রজীবন থেকে প্রায় ৩০ বছর আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছি। কখনো এ দল ছেড়ে যাইনি। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় মুসলিম লিগে যোগদান করে স্বাধীনতাবিরোধী চক্রের সঙ্গে যিনি জড়িত ছিলেন এবং বর্তমান প্রধানমন্ত্রী ও সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সভা-সমাবেশে কটূক্তিমূলক বক্তব্য দিয়েছেন, সেই আনোয়ার হোসেন এখন দলীয় মনোনয়ন পাবেন, এটা আলেকাজান্ডার ইউনিয়নবাসী আশা করে না।’

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘আনোয়ার হোসেন এখনো উপজেলা বিএনপির উপদেষ্টা ও কার্যনির্বাহী কমিটির সদস্য আছেন। তিনি পদত্যাগ করেছেন এমন কোনো তথ্য আমাদের কাছে নেই।’

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :