সম্পাদকদের সঙ্গে এনবিআরের মতবিনিময় বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবদেক, ঢাকাটাইম
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৭, ২২:৫১

আগামীকাল বৃহস্পতিবার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সম্পাদক, প্রকাশক, মালিকদের সঙ্গে আয়কর মেলা ২০১৭ পরবর্তী ‘মতবিনিময় সভা’র আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়ে বলেন, রাজধানীর বেইলি রোডস্থ ঢাকা অফিসার্স ক্লাবে দুপুর ১২টায় শুরু হবে এ অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভায় সভাপতিত্ব করবেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

এববিআর থেকে জানানো হয়, ১ নভেম্বর থেকে সপ্তাহব্যাপী আয়কর মেলায় সারাদেশে আয়কর আহরণ হয়েছে দুই হাজার ২১৭ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ২২১ টাকা। যা গত বছর ছিল দুই হাজার ১২৩ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ৮১১ টাকা। অর্থাৎ এ বছর আয়করে প্রবৃদ্ধি হয়েছে ৪ দশমিক ১২ শতাংশ।

এছাড়া এবার আয়কর মেলা থেকে সেবা নিয়েছে ১১ লাখ ৬৯ হাজার ৫৬৯ জন। গত বছর যা ছিল নয় লাখ ২৮ হাজার ৯৭৩ জন। আর রিটার্ন দাখিল করেছেন তিন লাখ ৩৫ হাজার ৪৮৭ জন। গত বছর এই সংখ্যা ছিল এক লাখ ৯৪ হাজার ৫৯৮ জন।

এবার ঢাকা বিভাগীয় শহরসহ দেশের ৫৬টি জেলা শহর, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলা অনুষ্ঠিত হয়। ঢাকায় মেলা হয় রাজধানী আগারগাঁওয়ে নিমার্ণাধীন জাতীয় রাজস্ব ভবনে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :