হাথুরুকে কোচ হিসেবে পেতে ব্যাকুল লঙ্কান ক্রীড়ামন্ত্রীও

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ০৮:২১

কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে পেতে চায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। শুধু বোর্ড নয়, দেশটির সাবেক ক্রিকেটারদেরও একই চাওয়া। এবার সেই দলে যোগ দিলেন খোদ ক্রীড়ামন্ত্রী। তিনিও চাইছেন, নড়বড়ে শ্রীলঙ্কা দলের হাল ধরুক বাংলাদেশ ক্রিকেটে অনেক সাফল্য এনে দেওয়া এ কোচ।

দেশটির ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকেরা বলেন,‘ আগামী বিশ্বকাপের প্রস্তুতির জন্য কোচ হিসেবে হাথুরুকে পেলে তা হবে বেশ ভালো ব্যাপার। তবে তাকে নিয়োগের ব্যাপারে বোর্ডের আলাপ-আলোচনা কতদূর এগিয়েছে, আমি তা বলতে পারব না।’

দক্ষিণ আফ্রিকায় ব্যর্থ সফরের মধ্যপথেই হঠাৎ বিসিবিকে পদত্যাগ পাঠান হাথুরুসিংহে।যদিও এখনও আনুষ্ঠানিকভাবে তার সঙ্গে সম্পর্কছেদ করেনি বিসিবি। এখনও তাকে পেতে চায় বাংলাদেশ।

বাংলাদেশে হাথুরু অনেক সুযোগ সুবিধে পেয়ে থাকেন হাথুরুসিংহে। বিশ্বে চতুর্থ সর্বোচ্চ বেতনভুক্ত ক্রিকেট কোচ তিনি। অর্থনৈতিকভাবে দুর্বল শ্রীলঙ্কান বোর্ড কি তাকে এত টাকা দিতে পারবে- এ নিয়ে শঙ্কাও রয়েছে।

প্রতিমাসে ৪০ হাজার মার্কিন ডলার বেতনে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তিভুক্ত ছিলেন হাথুরু। তবে নিজ দেশের কোচ হলে তিনি ছাড় দিবেন বলে জানিয়েছে শ্রীলঙ্কবান মিডিয়া।তিনি নাকি ৩০ হাজারেই রাজি হতে পারেন! মনে করা হচ্ছে খুব শীঘ্রই বাংলাদেশ অধ্যায় শেষ করে লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন তিনি।

এক সময় লঙ্কান ‘এ’ দলের দায়িত্বে ছিলেন হাথুরা, তবে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে সেই চাকরি টেকেনি। এরপর শ্রীলঙ্কার কোচ নিয়োগ প্রক্রিয়া জানার পরও তিনি আবেদন করেননি। তবে এখন দেশটির ক্রিকেট বোর্ড তাকেই চাইছে। খোদ ক্রীড়ামন্ত্রীর আগ্রহে সেটি আরও বেশি করে স্পষ্ট। আগের দ্বন্দ্ব ভুলে তাকে রাজি করানোর দায়িত্ব দেয়া হয় সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারার ওপর। সাঙ্গাকারার সঙ্গে হাথুরার ঘনিষ্ঠ সম্পর্ক দীর্ঘদিনের।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :