সরকারি চাকরিজীবী ছিলেন যেসব তারকা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৭, ১০:৪৮ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১০:২০

নিজ নিজ জায়গা থেকে তাঁরা প্রত্যেকেই সুপ্রতিষ্ঠিত। কেউ করেন অভিনয়, কিউ বা খেলাধুলা। যে যাই করুক, সেটার বাইরেও তাদের আরো একটি পরিচয় আছে। বর্তমান পেশায় আসার আগে তাঁরা প্রত্যেকেই সরকারি চাকুরে ছিলেন। চলুন তবে চিনে নেই এমন কিছু তারকাকে।

রজনীকান্ত: দক্ষিণী ছবির সবচেয়ে বড় তারকা রজনীকান্ত। অভিনয় জগতের জীবন্ত কিংবদন্তী তিনি। অভিনয় করেছেন অনেক হিন্দী ছবিতেও। এই কিংবদন্তী অভিনেতাই এক সময় ভারতের বেঙ্গালুরু ট্রান্সপোর্ট সার্ভিস(বিটিএস)-এর বাস কন্ডাক্টর হিসেবে কাজ করতেন।

দিলীপ কুমার: বলিউডের আরেক কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার। যার ঝুলিতে রয়েছে রেকর্ড আটটি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। খুব ভাল ইংরেজি লিখতে এবং বলতে জানতেন এই কিংবদন্তী অভিনেতা। যার কারণে এক আর্মি ক্লাবের স্যান্ডুইচ স্টলে কাজ জুটে গিয়েছিল তাঁর। সেখান থেকেই পরে নাম লেখান অভিনয়ে।

মাহেন্দ্র সিংহ ধোনি: তিনিও একজন জীবন্ত কিংবদন্তী। তবে অভিনয় জগতের নন, খেলার জগতের। তাঁর হাত ধরেই ভারত জাতীয় ক্রিকেট দল একবার আইসিসি বিশ্বকাপ এবং একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি ঘরে তুলেছে। ব্যাট হাতে তিনি নিজেও যেকোনো বোলারের বুকে কাঁপন ধরাতে ওস্তাদ। ভারত দলের বর্তমান এই কিংবদন্তী ক্রিকেটার ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত খড়গপুর রেলস্টেশনের টিকিট পরীক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন।

ওমরেশ পুরী: তাকে কিংবদন্তী বলা যাবে কিনা জানি না। তবে ভারতীয় হিন্দী ছবির ইতিহাসে সেরা খল-অভিনেতা হিসেবে বিবেচনা করা হয় ওমরেশ পুরীকে। ঝুলিতে আছে বহু হিট ও ব্যবসাসফল ছবি। প্রথম জীবনে স্ক্রিন টেস্টে সাফল্য না পেয়ে সরকারি চাকরিতে ঢুকে পড়েছিলেন এই ভয়ংকর খল-অভিনেতা। এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ায় (ইএসআইসি) কর্মরত ছিলেন তিনি।

দেব আনন্দ: নিজের অভিনয় আর স্টাইল দিয়ে এক সময় বলিউড দাপিয়েছিলেন এই অভিনেতা। তবে অভিনয়ে আসার আগে চার্চগেটে মিলিটারি সেন্সর অফিসে কাজের মধ্যে দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন দেব আনন্দ।

জনি ওয়াকার: ভারতের বিখ্যাত কমেডিয়ানদের নাম করতে গেলে প্রথমেই চলে আসে জনি ওয়াকারের নাম। এক সময় বোম্বের সরকারি বাসের কন্ডাক্টার হিসেবে কাজ করতেন বিখ্যাত এই কমেডিয়ান। সেখানেই পরিচালক গুরু দত্ত তাঁকে দেখেন এবং সিনেমায় অভিনয়ের অফার দেন।

রাজকুমার: ১৯৫২ সালে ‘রঙ্গিলী’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন এই অভিনেতা। তার আগে ১৯৪০ সালে বোম্বে পুলিশের সাব ইন্সপেক্টর পদে চাকরি করেছেন রাজকুমার।

শিবাজী সতম: সনি টিভিতে প্রচারিত অপরাধ বিষয়ক অনুষ্ঠান ‘সিআইডি’ সিরিয়ালের যারা নিয়মিত দর্শক তাদের কাছে শিবাজী সতম খুবই পরিচিত একটা মুখ। এই সিরিয়ালের মাধ্যমেই তিনি অভিনেতা হিসেবে অধিক পরিচিতি লাভ করেছেন। অভিনয় করেছেন বলিউড ও মারাঠি ছবিতেও। এই বিখ্যাত অভিনেতাই একটা সময় ‘সেন্ট্রাল ব্যাংক অব ইন্ডিয়া’র ক্যাশিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকাটাইমস/১৬নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :