৩০ নভেম্বর ঢাকায় সিরামিক এক্সপো

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১১:৪০

প্রথমবারের মতো দেশে সিরামিক এক্সপোর আয়োজন করছে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত এই প্রদর্শনীর আসর বসবে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন সংগঠনটির সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা। এ সময় উপস্থিত ছিলেন বিসিএমইএ এর সাধারণ সম্পাদক ইরফান উদ্দিন।

সিরাজুল ইসলাম মোল্লা জানান, সিরামিক এক্সপো বাংলাদেশ ২০১৭ দেশের প্রথম ও সর্ববৃহৎ আন্তর্জাতিক প্রদর্শনী। এটি চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এতে প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরবেন। প্রদর্শনীতে ১৩টি দেশের মোট ৬০টি কোম্পানি অংশগ্রহণ করবে। থাকবে ৩০০ আন্তর্জাতিক প্রতিনিধি, ৫০ জন বায়ারস হোস্ট, ১৫০টি বুথ, ১০০ এর বেশি ব্র্যান্ড ইত্যাদি।

মো. সিরাজুল ইসলাম মোল্লা বলেন প্রায় ৫০ টি দেশে বাংলাদেশি সিরামিক পণ্য রপ্তানি করা হয়। সামনে এই সংখ্যাকে আমরা আরও বাড়াতে চাই। বাংলাদেশের সিরামিক শিল্প একটি উজ্জ্বল ক্ষেত্র এবং দেশীয় ও আন্তর্জাতিক উভয় বাজারের প্রবৃদ্ধি ইঙ্গিত করে যে এটি দেশের জন্য বড় অংকের বৈদেশিক মুদ্রা আয়ের একটি খাত হতে পারে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :