চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক রিজুকে সংবর্ধনা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৭:৩১

২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন রিয়াজুল রিজু পরিচালিত ও প্রযোজিত চলচ্চিত্র ‘বাপজানের বায়োস্কোপ’। সিনেমাটি ৮টি ক্যাটাগরিতে ৯টি পুরস্কার পেয়েছে। এর মধ্যে তিনটিই পেয়েছেন রিজু। তার এই পুরস্কার প্রাপ্তিতে নিজ জেলা টাঙ্গাইলে গতকাল বুধবার সংবর্ধনা দেয়া হয়েছে। এই সংবর্ধনার আয়োজন করে টাঙ্গাইল প্রেসক্লাব, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ সহ টাঙ্গাইলের বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ।

বুধবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু (ভিআইপি) লাউঞ্জে এই সংবর্ধনা দেয়া হয়।

টাঙ্গাইল জেলা পরিষদের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নেসার উদ্দিন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাহবুব আলম (পিপিএম)। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইলের স্বনামধন্য নাট্যকার ও অভিনেতা মামুনুর রশীদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, নাট্যকার জনাব মাসুম রেজা, নাট্য পরিচালক শাহেদ শরীফ খান, রয়েল অটোর কর্ণধার এম এ হোসেন মঞ্জু, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ এর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান।

নাট্যকার মামুনুর রশীদ বলেন, রিজু আমাদের টাঙ্গাইলের গর্ব, টাঙ্গাইলের সন্তান হিসেবে এই প্রথম কেউ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। এমনকি দক্ষিণ এশিয়ার সর্বকনিষ্ঠ পরিচালক হিসেবে সে রাষ্ট্রীয় সম্মাননা পেয়েছে। তাকে আমরা টাঙ্গাইলবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

পুলিশ সুপার মো: মাহবুব আলম বলেন, রিয়াজুল রিজু’র চলচ্চিত্র ‘বাপজানের বায়োস্কোপ’ সত্যিই বলার মতো একটি চলচ্চিত্র, এটিতে তিনি মুক্তিযুদ্ধ পরবর্তী বিষয়গুলি যেভাবে তুলে ধরেছেন তাতে তাকে কীভাবে শুভেচ্ছা জানাবো সে ভাষা আমার জানা নেই। তবুও টাঙ্গাইলবাসী ও টাঙ্গাইল পুলিশ বাহিনীর পক্ষ থেকে তাকে আমরা শুভেচ্ছা জানাই।

রিয়াজুল রিজু বলেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় আমি যতটা না আনন্দিত হয়েছি তার চেয়ে বেশি আনন্দিত হয়েছি আজকে। আজকে আমি কৃতজ্ঞ সকল টাঙ্গাইলবাসীর প্রতি বিশেষ করে প্রেসক্লাবের সকলের প্রতি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :