আজিমপুরে আ.লীগের দুই পক্ষে সংঘর্ষ আগুন ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৮:০৬

রাজধানীর আজিমপুরে সমাবেশ করা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এ সময় ঘটনাস্থলে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুন দেয়া হয়। বৃহস্পতিবার সকালে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের লোকজন আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনের সড়কে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টার দিকে দুইপক্ষের কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধা ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে কমিউনিটি সেন্টারের সামনে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় তিনটি মোটরসাইকেল।

ঘটনার পর থেকে এখনো ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে পার্ল হারবার কমিউনিটি সেন্টারে সদস্য নবায়ন এবং প্রাথমিক সদস্য সংগ্রহ অনুষ্ঠানের আয়োজন করেছিল লালবাগ থানা আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ অতিথি করা হয়।

একই সময়ে কমিউনিটি সেন্টারের সামনে ৩৮ নম্বর ওয়ার্ড কমিশনার আবু আহমেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ করে অন্য একটি পক্ষ। বিক্ষোভকারী পক্ষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের অনুসারী বলে স্থানীয় নেতারা জানিয়েছেন।

সকালে দুই পক্ষের কর্মী-সমর্থকরা ঘটনাস্থলে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের একপর্যায়ে পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনে রাখা তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে। তবে কোন পক্ষ আগুন দিয়েছে বা কার মোটরসাইকেল পোড়ানো হয়েছে, তা জানা যায়নি। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

লালবাগ থানার উপপরিদর্শক মাসুদ শেখ বলেন, একই সময় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঢাকাটাইমস/১৬নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত