গেইল-ম্যাককলামে এবার জমবে বিপিএল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৮:১৪

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার ধুমধাড়াক্কা। শেষ ওভারের উত্তেজনা। কিন্তু এবারের বিপিএলে তেনটি দেখা যাচ্ছে না। এখন পর্যন্ত যে ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে দু’একটিতে এভিন লিউইস, শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ড, কার্লোস ব্র্যাথওয়েট ঝড় তুলেছেন। বেশিরভাগ ম্যাচগুলোতেই চলছে বোলারদের আধিপত্য।

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলতে এখন ঢাকায় ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককলাম। টি-টোয়েন্টি ক্রিকেটের বড় দুই বিজ্ঞাপন। গত মঙ্গলবার রাতে ঢাকায় আসেন ব্রেন্ডন ম্যাককলাম। আর আজ ভোরে ঢাকায় পৌঁছেছেন ক্রিস গেইল। ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককলামের ব্যাটে এবার জমবে বিপিএল। মাঠে বইবে চার-ছক্কার বন্যা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্রিস গেইলই একমাত্র ক্রিকেটার যিনি একশ’র বেশি ছক্কা হাঁকিয়েছেন। ৫২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১০৩টি ছক্কা মেরেছেন তিনি। ৭১ ম্যাচ খেলে ৯১টি ছক্কা মেরে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন ব্রেন্ডন ম্যাককলাম।

আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে ৩০৯টি ম্যাচ খেলে ৭৭২টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। এখানেও সেরা অবস্থানে রয়েছেন গেইল। ৩৯৯টি ছক্কা মেরে এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন ম্যাককলাম। ৪৯১টি ছক্কা মেরে দ্বিতীয় অবস্থানে আছেন কাইরন পোলার্ড। যিনি এবারের বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলছেন।

ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ সংখ্যক ছয় মেরেছেন ক্রিস গেইল। ২০১৩ সালে আইপিএলের একটি ম্যাচে ১৭টি ছয় মেরেছিলেন ক্রিস গেইল। ব্রেন্ডন ম্যাককলামের এক ইনিংসে সর্বোচ্চ ছয় সংখ্যা ১৩টি। ২০০৮ সালে আইপিএলের একটি ম্যাচে ১৩টি ছয় মেরেছিলেন এই কিউই ক্রিকেটার।

গত ৪ নভেম্বর শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে একটিতে জিতে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে রয়েছে রংপুর রাইডার্স। দলটির পরবর্তী ম্যাচ আগামী শনিবার। ওইদিন সন্ধ্যা ছয়টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে তারা।

(ঢাকাটাইমস/১৬ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :