নাটোরের বনপাড়া পৌর নির্বাচনে প্রার্থী নিয়ে আ.লীগে দ্বন্দ্ব

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৮:৪৫

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার নির্বাচনে দলের তৃণমূল নেতাদের মতামত না নিয়ে প্রার্থী ঘোষণা করায় দলটির নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। আগামীতে বর্তমান মেয়র কেএম জাকির হোসেনকে আবার দলীয় মনোনয়ন দেয়া হলে নৌকার প্রার্থীকে পরাজয় বরণ করতে হবে।

বৃহস্পতিবার নাটোর শহরের একটি রেস্টুরেন্টে দলটির মনোনয়ন প্রত্যাশী তিন প্রার্থী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বুধবার বনপাড়ার শেখ ফজিলাতুননেছা মুজিব কলেজ মিলনায়তনে বড়াইগ্রাম পৌর আওয়ামী লীগের দীর্ঘদিন পরে অনিয়মতান্ত্রিকভাবে একটি বর্ধিত সভা ডাকা হয়। ওই বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান এবং নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট আরিফুর রহমান সরকার। সভায় দলীয় আগ্রহী কোন প্রার্থী বা নেতাকর্মীকে কথা বলার সুযোগ না দিয়েই বনপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বনপাড়া পৌরসভার বর্তমান মেয়র কেএম জাকির হোসেন নিজেকে একক মেয়র প্রার্থী ঘোষণা দেন। এতে সম্ভাব্য আরো তিন প্রার্থীসহ অনেকেই ক্ষিপ্ত হয়ে সভা থেকে বেরিয়ে এসে স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহজান কবিরের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আ.লীগ নেতারা বলেন, বনপাড়া পৌর এলাকায় গত ১০ থেকে ১২ বছর আগে যে পরিবেশ ছিল এখন আর মোটেও তা নেই। সেখানে বর্তমান মেয়র জাকির হোসেনের নেতৃত্বেই ‘জাকির বাহিনী’ হত্যাসহ মাদকের রমরমা ব্যবসা চালাচ্ছে। এছাড়া জাকির হোসেন নিজেই দুটি হত্যা মামলার অন্যতম আসামি। তাই সমাজে নিন্দিত এ ধরনের একজন ব্যক্তি স্বৈরচারী আচরণের মাধ্যমে নিজেকেই প্রার্থী ঘোষণা করে মেয়র পদে নির্বাচনের চেষ্টা করলে তা হবে দলের জন্য খুবই দুর্ভাগ্যজনক ও আত্মঘাতি সিদ্ধান্ত।

তাদের দাবি, দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে বনপাড়া পৌরসভায় দলের এই পদটি রক্ষার স্বার্থে স্থানীয় তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মতামত নিয়েই প্রার্থিতা চূড়ান্ত করবেন বলে আশা করেন।

তারা আরও বলেন, জাকির হোসেন যদি সবাইকে উপেক্ষা করে এককভাবে বনপাড়া পৌরসভার মেয়র পদে নির্বাচন করেন তবে দলের সাধারণ কর্মী-সমর্থকরাও তাকে ভোট দেবেন না। ফলে তার পরাজয় নিশ্চিত।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- আগ্রহী মেয়র প্রার্থী বনপাড়া পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম তৃণমূল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার এবং বনপাড়া ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সুর্জত আলী পাটোয়ারী।

প্রসঙ্গত, এর আগে বুধবার তৃণমূল নেতাদের মতামত উপেক্ষা করে বর্তমান পৌরসভার মেয়র এবং বনপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি কেএম জাকির হোসেনকে স্থানীয় আওয়ামী লীগ দলীয় সমর্থন দেয়।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :