মানিকগঞ্জে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আটক ১

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৭, ১৯:২৫ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৯:২৪

মানিকগঞ্জ জেলা শহরের স্বর্ণকার পট্টির নাগ জুয়েলার্সে ডাকাতির ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। এছড়া ডাকাতির কাজে ব্যবহৃত গাড়ি, পিস্তল ও ককটেলসহ ১২ আনা সোনা ও ৩১টি স্বর্ণের বক্স উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান পুলিশ সুপার মাহফুজুর রহমান।

আটক ব্যক্তির নাম সোহেল মোল্লা। তার বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়ায়।

গতকাল বুধবার সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্টির নাগ জুয়েলার্সে প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে কয়েকশ ভরি স্বর্ণালংকার ডাকাতির ঘটনা ঘটে। পরে অস্ত্রধারী মুখোশ পরা যুবকরা বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে একটি প্রাইভেট কার ও একটি ট্যাক্সিতে করে পালিয়ে যায়।

তবে নাগ জুয়েলার্সের মালিকের বড় ভাই চন্দন নাগের দাবি, এটি একটি পরিকল্পিত ডাকাতি। এর সাথে ডিবি পুলিশ জড়িত।

স্বর্ণকার মালিক সমিতির সভাপতি রঘুনাথ সরকারের দাবি, কয়েকদিন আগে তাকে মানিকগঞ্জ ডিবি পুলিশের কয়েকজন সদস্য ডেকে নিয়ে অবৈধ স্বর্ণের ব্যবসা করা হচ্ছে- এই অভিযোগ এনে দুই কোটি টাকা চাঁদা দাবি করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাহফুজুর রহমান দাবি করেন, ডাকাতির সাথে জড়িতদের সনাক্ত করা হয়েছে। এরা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। এখন পর্যন্ত কাউকে আটক করা না গেলেও অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ সুপার বলেন, ডাকাতির পরপরই গতকাল রাতে সাটুরিয়া বাসস্ট্যান্ডে ব্যারিকেড দিয়ে একটি মাইক্রোবাসসহ একজনকে আটক করা হয়েছে। এসময় গাড়ির ভেতর থেকে ছয় রাউন্ড গুলি, একটি বিদেশি পিস্তল, ১১টি ককটেল, ১২ আনা সোনা, ৩১ টি স্বর্ণের বক্স ও দুইটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

ডাকাতদের ধরতে গিয়ে তিন এসআইসহ চার পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবি করেন পুলিশ সুপার মাহফুজুর রহমান।

ডাকাতির ঘটানার প্রতিবাদে আজ সকাল থেকে স্বর্ণ ব্যবাসায়ীরা তাদের দোকান বন্ধ রেখেছেন। এ ঘটনায় সদর থানায় ডাকাতি মামলার প্রস্ততি চলছে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :