গাজীপুরে স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন ২৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৭, ১২:৪৮ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ২১:২৯

২৬ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা স্মার্ট বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এ তথ্য জানান।

মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, আগামী ২২ নভেম্বর সাভারে, ২৬ নভেম্বর নারায়ণগঞ্জে এবং ২৮ নভেম্বর গাজীপুরে সিটি করপোরেশনের বাসিন্দাদের মাঝে স্মার্টকার্ড বিতরণ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির তথ্যমতে, দেশে বর্তমানে  মোট ১০  কোটি ১৮ লাখের মতো ভোটার রয়েছে।  প্রাথমিকভাবে নয়  কোটি ভোটারকে স্মার্টকার্ড দেয়া হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে  সবাইকে স্মাট কার্ড দিবে ইসি। এর আগে ঢাকা চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশালে  রংপুর, সিলেট, কমিল্লিই স্মার্ট কার্ড দেওয়া শুরু করে ইসি।

হেল্প ডেস্ক ১০৫

জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যে কোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যে কোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

এসএমএস-এর মাধ্যমে বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে যে কোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে sc লিখে স্পেস দিয়ে nid লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর বসিয়ে (যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের, তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে) ১০৫ নম্বরে পাঠাতে হবে।

যারা ভোটার হয়ে এখনও এনআইডি পাননি তাদের প্রথমে sc লিখে স্পেস দিয়ে f লিখে স্পেস দিয়ে নিবন্ধন স্লিপের ফরম নম্বর স্পেস দিয়ে d লিখে yyy-mmm-ddd ফরম্যাটে জন্মতারিখ লিখে ১০৫ নম্বরে মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজে বিতরণের তারিখ ও বিতরণ কেন্দ্র জানিয়ে দেবে এনআইডি উইং।

(ঢাকাটাইমস/১৬নবেম্বর/জেআর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত