বানসালির মাথার দাম পাঁচ কোটি রুপি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৭, ১০:৩৪ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ০৯:৩৫

সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবতী’ ছবিকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। ছবির মুক্তি ঠেকাতে পরিচালক বানসালির মাথা কাটার হুমকি দেয়া হয়েছে। মেরঠের রাজপুত সম্প্রদায়ের তরফ থেকে পরিচালক বানসালির মাথার দাম নির্ধারণ করা হয়েছে পাঁচ কোটি রুপি। যে যে প্রেক্ষাগৃহে ‘পদ্মাবতী’ দেখানো হবে সেগুলো জ্বালিয়ে দেয়ার হুমকিও দেয়া হয়েছে।

শুধু বানসালিই নন, হুমকি এসেছে অভিনেত্রী দীপিকার উপরেই। ছবি নিয়ে দীপিকার মন্তব্যের পর বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তাকে সূর্পনখা বানানোর স্পষ্ট হুমকি দিয়েছেন করনি সেনার সদস্যরা। তাদের মুখপাত্র হয়ে মহীপাল সিং মকরানা ছবির নায়িকাকে এ হুমকি দেন।

‘পদ্মাবতী’ ছবিতে নারীদের অসম্মান করা হয়েছে। এমন অভিযোগ এনে তার প্রতিবাদে লড়ছে করনি সেনারা। তারা বলেছে, ‘আমরা মেয়েদের উপরে হাত তুলি না। কিন্তু দেশের সংস্কৃতি ভঙ্গের জন্য প্রয়োজনে দীপিকার উপরে হাত তুলবো। যা লক্ষ্মণ সূর্পনখার সাথে করেছিলেন।’ এমনকী তাঁর নাক কেটে ফেলারও হুমকি দেয়া হয়েছে।

সম্প্রতি ‘পদ্মাবতী’র বিতর্কের জেরে মুখ খোলেন দীপিকা। এই বিতর্কে দেশ কতটা পিছিয়ে যাচ্ছে তা স্পষ্ট বলে উল্লেখ করেছিলেন তিনি।

এদিকে, দীপিকার বিরুদ্ধে এমন মন্তব্যের তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির সিনিয়র নেত্রী উমা ভারতী। টুইটারে মধ্যপ্রদেশের এই প্রাক্তন মূখ্যমন্ত্রী বলেন, ‘আমরা ‘পদ্মাবতী’ নিয়ে এতো কথা বলছি অথচ মহিলাদেরই সম্মান দিচ্ছি না।’

করনি সেনার তরফে দীপিকাকে হুমকি দেয়ার বিরুদ্ধে এগিয়ে এসেছে বলিউডও। মধুর বান্ডারকর থেকে অশোক পণ্ডিতের মতো পরিচালকদের মতে, ‘এভাবে সিনেমার উপরে হামলা বন্ধ হওয়া উচিত।’

এদিকে বৃহস্পতিবার রাজপুত করনি সেনা প্রধান লোকেন্দ্র সিং কালভি ১ ডিসেম্বর দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছেন। তিনি বলেন, ‘লাখ রাখ সমর্থকেরা ওদিন জড়ো হবে। পূর্বপুরুষদের রক্ত দিয়ে লেখা ইতিহাসকে কলঙ্কিত হতে দেব না আমরা।’ প্রসঙ্গত, ওইদিনই মুক্তি পাওয়ার কথা রয়েছে বহুল আলোচিত, সমালোচিত ও বিতর্কিত ছবি ‘পদ্মাবতী’র।

ঢাকাটাইমস/১৭নভেম্বর/এএইচ  

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত