মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের নেতৃত্বে এহসান-আশিকুর

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১১:০৪

মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় মৌলভীবাজার শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে অর্ধশত অনলাইন অ্যাক্টিভিস্টের স্বতস্ফূর্ত উপস্থিতিতে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

অনুষ্ঠানে উপস্থিত সবার মতামতের ভিত্তিতে সাংবাদিক ও লেখক এহসান বিন মুজাহিরকে সভাপতি ও আশিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৬৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। এই কমিটির মেয়াদ হবে দুই বছর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ব্যাংকার্স অ্যাসোসিয়শনের সভাপতি, বিশিষ্ট লেখক ও গবেষক অ্যাডভোকেট আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আনহার আহমদ শমসাদ, মৌলভীবাজার প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য শ.ই সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মশাহিদ আহমদ, সেক্রেটারি মতিউর রহমান, বরুণা মাদ্রাসার শিক্ষক মুহাদ্দিস মাওলানা মুফতি হিফজুর রহমান ফুয়াদ, জনতা ব্যাংক মৌলভীবাজারের ম্যানাজার আকিবুল ইসলাম, উম্মাহাতুল মুমিনীন মহিলা মাদ্রাসার শিক্ষাসচিব মাওলানা লুৎফুর রহমান জাকারিয়া, প্রভাষক মুর্শেদ আলম, দারুল উলুম টাইটেল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা সাইফুর রহমান ফয়সল, সাংবাদিক মিজানুর রহমান শিপু প্রমুখ।

কার্যকরী কমিটিতে সহসভাপতি এহসানুল হক জাকারিয়া, জুবায়ের ইবরাহিম, এম এফ সাইফুল্লাহ, সহসাধারণ সম্পাদক শাহ মিসবাহ, মুস্তাকিম আল মুন্তাজ, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জুবেল, সহসাংগঠনিক সম্পাদক আতাউর রহমান রাহাত, অর্থ সম্পাদক মুহি উদ্দিন, সহঅর্থ সম্পাদক নাজিমুল হক শাকিল, ফেদাউর রহমান তামিম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক হাসান মাহমুদ, সহসাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আহমদ বশির, ফেদাউর রহমান ইকরাম, মিডিয়া বিষয়ক সম্পাদক আব্দুল বাসিত খান, সহমিডিয়া সম্পাদক মুয়াজ্জেম আহমদ, তথ্যপ্রযুক্তি সম্পাদক জামিল আহমদ, সহ তথ্যপ্রযুক্তি সম্পাদক খালিদ সাইফুল্লাহ, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম, সহপ্রচার সম্পাদক মুজাহিদুল ইসলাম, হাদিস আল হাসান, সমাজকল্যাণ সম্পাদক আহমদ শফি, সহ সমাজকল্যাণ সম্পাদক আব্দুর রহমান খালেদ, সাকিব হোসাইন, পাঠাগার সম্পাদক এমাদ উদ্দিন, সহপাঠাগার সম্পাদক, আতিকুর রহমান, শিক্ষা ও গবেষণা সম্পাদক হাম্মাদ তাহমীম, সহশিক্ষা ও গবেষণা সাইফুল ইসলাম, প্রকাশনা সম্পাদক আহমদ শামছুদ্দিন, সহপ্রকাশনা সম্পাদক তাফাজ্জুল ইসলাম, ফজলুল হক মুন্না, দপ্তর সম্পাদক কেএম আব্দুল হক, সহদপ্তর সম্পাদক মান্না আহমদ, ক্রীড়া সম্পাদক ইমরান হোসাইন, সহক্রীড়া সম্পাদক জাহেদ আহমদ।

ফোরামের সদস্য হিসেবে রাখা হয়েছে আরও ৩০ জনকে। এছাড়াও জেলার বিশিষ্ট ব্যক্তিদের উপদেষ্টা কমিটি ও পৃষ্টপোষকের তালিকায় রাখা হয়েছে।

দলমতনির্বিশেষে মৌলভীবাজারের অনলাইন অ্যাক্টিভিস্টদের সংগঠিত করে ধর্ম, সাহিত্য, মানবসেবা, শিক্ষা-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য ইত্যাদি বিষয়সহ সম্ভাবনাময় দিকগুলো সেমিনার-সিম্পোজিয়ামের মাধ্যমে তুলে ধরা হবে। পাশাপাশি অসহায়দের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার লক্ষেই এ সংগঠনের যাত্রা বলে জানান উদ্যোক্তারা।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :