ধর্ষিতা রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসছেন জোলি

প্রকাশ | ১৭ নভেম্বর ২০১৭, ১১:১০

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

খুব শিগগিরই বাংলাদেশ সফরে আসছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। অভিনয়ের পাশাপাশি দীর্ঘ দিন ধরেই তিনি মানবাধিকার কাজের সঙ্গে জড়িত। তারই ধারাবাহিকতায় মিয়ানমারের সেনাবাহিনীদের দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়ে যেসব নারী বাংলাদেশে আশ্রয় নিয়েছেন, তাদের দেখতে এবং বিভিন্ন সাহায্য করতে আগ্রহ প্রকাশ করেছেন জোলি।  

গতকাল বৃহস্পতিবার কানাডার ভ্যানকুভারে বাংলাদেশের একটি প্রতিনিধি দলের সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে আলোচনার সময় নিজের পরিকল্পনার কথা জানান তিনি। জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনারের বিশেষ দূত হিসেবে বাংলাদেশ সফরে আসবেনিএ অভিনেত্রী।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে মানবাধিকার নিয়ে কাজ করা জনপ্রিয় এই হলিউড তারকার পরিকল্পনার কথা জানানো হয়। তবে সফরের সময়সূচি বা সফর সম্পর্কে আর কোনো তথ্য সেই বিবৃতিতে জানানো হয়নি।

মিয়ানমারের রোহিঙ্গা অধ্যুষিত রাখাইন রাজ্যে অসংখ্য নারী ধর্ষণসহ সেনাবাহিনীর নির্মম যৌন সহিংসতার শিকার হয়েছেন। এর প্রমাণও পাওয়া গেছে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া বহু নারীর দেহ পরীক্ষা করে। জোলি এই সহিংসতার তীব্র নিন্দা জানান।

ঢাকাটাইমস/১৭নভেম্বর/এএইচ