স্বর্ণ লুট: শনাক্তের পরও গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৭, ১৪:০৭ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১৩:৫৭

মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্টিতে লুট হওয়া প্রায় সাতশ ভরি স্বর্ণ এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত একজনকে বুধবার আটক করা হলেও মূল ডাকাতেরা রয়েছে ধরাছোঁয়ার বাইরে।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাহফুজুর রহমান জানিয়েছিলেন ঘটনার সঙ্গে জড়িতরা শনাক্ত। আর ব্যবসায়ীরা বলছেন, যদি আসামিরা শনাক্ত হয়ে থাকে তাহলে কেন তাদের গ্রেপ্তার করা হচ্ছে না?

তিন দিনেও ঘটনার সঙ্গে জড়িতরা গ্রেপ্তার না হওয়ায় লুট হওয়া মালামাল ফেরত পাওয়া নিয়ে শঙ্কিত ব্যবসায়ীরা।

এদিকে নাগ জুয়েলার্সের ব্যবস্থাপক রাকিব হাসান অপু ঢাকাটাইমসকে বলেন, ‘দিন যত যাচ্ছে লুট হওয়া মালামাল ফিরে পাওয়া নিয়ে আমরা শঙ্কিত হয়ে পড়েছি।’ তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘যখন ডাকাতি হচ্ছিল সেদিন সঙ্গে সঙ্গে পুলিশকে জানালেও ডাকাতি শেষ হয়ে যাওয়ার পর তারা ঘটনাস্থলে আসে। ঘটনার তিন দিন পার হতে যাচ্ছে অথচ আসামি ধরা নিয়ে তারা নানা ধরনের তালবাহানা করছে।’

শুক্রবারের মধ্যে ডাকাতির সঙ্গে জড়িতরা গ্রেপ্তার এবং লুট হওয়া স্বর্ণ উদ্ধার না হলে শনিবার থেকে দোকানপাট বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, ঘটনার সঙ্গে জড়িতরা শনাক্ত। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

গত বুধবার সন্ধ্যা ৭টায় মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্টি এলাকার নাগ জুয়েলার্সে হানা দিয়ে তিন মিনিটে সাতশ ভরি স্বর্ণলংকার লুটে নেয় অস্ত্রধারী ডাকাত দল। এই ঘটনায় বৃহস্পতিবার সাটুরিয়া উপজেলা থেকে একজনকে একটি পিস্তল ও ককটেলসহ আটক করে পুলিশ। তবে জড়িত বাকিদের এখনো গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :