সাধারণ সম্পাদকের নিঃশর্ত মুক্তি দাবি ছাত্রদলের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৭, ১৫:৩৫ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১৫:১২

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটির সভাপতি রাজিব আহসান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

শুক্রবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মতো একটি গৌরব উজ্জ্বল ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করে প্রমাণ করে এদেশের ছাত্রসমাজের স্বাধীনভাবে কথা বলা, ছাত্রসমাজের ন্যায্য অধিকার আদায়ের কোন অধিকার নেই। সরকার এ দেশের ছাত্রসমাজের কণ্ঠ রোধ করতে চায়।’

বিবৃতিতে তারা বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকাণ্ডে পেশাদারিত্বের চেয়ে রাজনৈতিক উদ্দেশ্যই বেশি দেখা যাচ্ছে। দিনেদুপুরে কুপিয়ে মানুষ হত্যাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনী দেখে না অথচ ছাত্রদলের নিরীহ মেধাবী ছাত্রনেতাদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী উদগ্রিব থাকে। জনগণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পেশাদার রাষ্ট্রীয় বাহিনী হিসেবেই দেখতে চায়, যারা সব রাজনৈতিক পক্ষপাতের ঊর্ধ্বে উঠে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে।’

সুস্থ রাজনৈতিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে পাইকারিভাবে নির্বিচারে ছাত্রদল নেতাকর্মীদের গ্রেপ্তার না করে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানান তারা। অবিলম্বে আকরামুল হাসান এর নিঃশর্ত মুক্তি দাবি করেন তারা।

প্রসঙ্গত, জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠান থেকে ফেরার পথে পুরানা পল্টন মোড় থেকে শুক্রবার দুপুরে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে আটক করে পুলিশ। তাকে নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত