ফরিদপুরে সাংবাদিক গৌতম দাসের মৃত্যুবার্ষিকী পালিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১৭:১২

ফরিদপুরে সমকালের সাংবাদিক গৌতম দাসের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার ফরিদপুর প্রেসক্লাব, সমকাল সুহৃদ সমাবেশ ও স্থানীয় সাংবাদিকরা দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে।

সকালে গৌতম দাসের নিজ বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চন্ডিদাসদী গ্রামে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানায় সমকাল সুহৃদ সমাবেশ, প্রথম আলোবন্ধু সভা, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও গৌতম দাসের স্ত্রী দিপালী দাসসহ পরিবারের সদস্যরা।

বেলা ১১টায় ফরিদপুর প্রেসক্লাবে গৌতম দাসের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এরপর ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রয়াত সাংবাদিক গৌতম দাসকে নিয়ে স্মৃতিচারণ ও আলোচনা সভায় অংশ নেন সাংবাদিক নেতারা ও সমকাল সুহৃদ সমাবেশ।

সভায় সমকাল প্রতিনিধি হাসানউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল, সাংবাদিক আব্দুল মতিন ফকির, পান্না বালা ও সমকাল সুহৃদ সমাবেশ ফরিদপুরের আহবায়ক সৌমিত্র মজুমদার পলাশ।

প্রসঙ্গত, ২০০৫ সালে ১৭ নভেম্বর সমকালের তৎকালীন ফরিদপুর ব্যুরো প্রধান গৌতম দাসকে অফিসে ঢুকে সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে। সমকালের ফরিদপুর প্রতিনিধি হাসানউজ্জামান বাদী হয়ে ফরিদপুর কোতয়ালি থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলা করেন। নয় বছর মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে ২০১৪ সালের ২৭ জুন ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ মামলার নয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :