মুলা ঝুলিয়ে নৌকায় ভোট চাইব না: আইনমন্ত্রী

মহিউদ্দিন মিশু, আখাউড়া থেকে
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১৭:৩৬

আগামী সংসদ নির্বাচনে আবার প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়ে জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চাইলেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। তবে তিনি বলেছেন, মুলা ঝুলিয়ে নৌকা মার্কায় ভোট চাইবেন না তিনি, জনগণ এমনিতেই ভোট দেবে তাকে। 

শুক্রবার সকালে আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের কালিনগর ও আখাউড়া পৌরশহরের তারাগন গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, ‘আমি এলাকায় কী কাজ করেছি আর কী কাজ করব তার হিসাব করে নয়, আপনারা যদি আমাকে সত্যি ভালোবাসেন তাহলে আমি নৌকায় ভোট চাই। আমার বিশ্বাস আপনারা আমাকে এমনিতেই ভোট দেবেন।’

চলতি বছরের জুলাই মাসে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়েও তিনি নিজের জন্য ভোট চেয়েছিলেন।

জনগণের কিছু দাবি পূরণের আশ্বাস দিয়ে আইনমন্ত্রী বলেন, ‘আমি মুলা ঝুলিয়ে বলতে চাই না যে এই মুলা আপনাদের। বিনিময়ে আমি আপনাদের কাছে নৌকায় ভোট চাই। আমি কিন্তু এই কথার লোক না। আমি ধাপ্পাবাজির রাজনীতি করি না।’

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে আইনমন্ত্রী বলেন, ‘আগামী পাঁচ বছরের জন্য যদি আপনারা আমাকে আবার নির্বাচিত করেন তাহলে আখাউড়া-কসবা এলাকার উন্নয়নের আর কিছু বাকি থাকবে না।’

আইনমন্ত্রী আখাউড়ায় কালিনগর, কাইজবাড়ি ও তারাগন গ্রামের ১ হাজার ২৪০ পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, স্বাধীনতার পর ২০১৩ সাল পর্যন্ত আখাউড়া উপজেলায় সাড়ে ১৬ হাজার পরিবারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। অথচ ২০১৪ সালের পর এ পর্যন্ত তিনি আখাউড়া উপজেলায় ২০ হাজার ৬০০ পরিবারে নতুন করে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে আনিসুল হক বলেন, ‘বাংলাদেশে অনেক ষড়যন্ত্র অব্যাহত আছে। উনি (খালেদা জিয়া) নাকি নয় বছর ন্যায়বিচার পান না। উনি (খালেদা জিয়া) বিচার বিভাগকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিদেশ ভ্রমণে চলে যান কোনো ভ্রুক্ষেপও করেন না। অথচ উনি বলেন দেশে ন্যায়বিচার পান না।’

অনুষ্ঠান শেষে মন্ত্রী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা চত্বরে আয়োজিত তিন দিনের কৃষি মেলার উদ্বোধন করেন। এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার ৪৫০ জন কৃষকের মাঝে কৃষিবীজ ও সার বিতরণ করেন।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আব্দুল ওয়াহিদ, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শামসুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদিন, আবুল কাশেম ভূঁইয়া, সেলিম ভূঁইয়া, অ্যাডভোকেট আমিনুল ইসলাম সাজী, ছাত্রলীগের সভাপতি সৈয়দ তানজীল শাহ্ তচ্ছন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত