শ্রীপুরে বিএনপির সংবাদ সম্মেলনে পুলিশি বাধার অভিযোগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ১৯:৩৩

গাজীপুরের শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতিসহ সহযোগী সংগঠনের পাঁচ নেতাকর্মীকে আটকের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলন পুলিশি বাধায় করতে না পেরে অবশেষে নিজ বাড়িতে সম্মেলন করেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ও ড্যাবের যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় টেপিরবাড়িতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এসময় তিনি বলেন, সম্মেলনের স্থান নির্ধারণ করা ছিল শ্রীপুরের পৌর শহরের নূরুন্নাহার কিন্ডার গার্টেনে। কিন্তু পুলিশি বাধায় তা এখানে করতে হচ্ছে।

অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু জানান, ১২ নভেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশ শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহ্জাহান ফকির, গাজীপুর জেলা শ্রমিকদলের কোষাধ্যক্ষ ও শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মো. হারিছ মাঝি, শ্রীপুর পৌর শ্রমিকদলের সভাপতি আমান উল্লাহ আমান এবং গাজীপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. রাসেল আহমেদ নীড়কে গ্রেপ্তার করে। পরে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দ্রুত বিচার আইনের মামলার আসামি হিসেবে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। মিথ্যা মামলার শিকার ওইসব নেতাকর্মীরা এখন পরিবার পরিজন ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, বাধা দেয়ার খবরটি হাস্যকর ও ভিত্তিহীন। শ্রীপুর পৌর শহরে পুলিশ রুটিন মাফিক দায়িত্ব পালন করে থাকে। কারও আইনসঙ্গত কর্মসূচিতে বাধা দেয়া পুলিশের কাজ নয়।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :