ফরিদপুরে দুই বাল্যবিয়ে পণ্ড

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ২০:১৬

ফরিদপুরে দুটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছে প্রশাসন। শুক্রবার দুপুরে এ দুটি বিয়ের আয়োজন করা হয়েছিল আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়ন ও পাচুরিয়া ইউনিয়নে।

উপজেলার সদর ইউনিয়নের জাঠিগ্রামে ১৪ বছর বয়সী অষ্টম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ের উদ্যোগ নিয়েছিল তার পরিবার। শুক্রবার দুপুরে এ বিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গোপনে এ খবর শুনে দুপুর সোয়া ২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল হাশেম ওই বাড়িতে গিয়ে এ বিয়ে বন্ধ করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বাল্যবিয়ে আয়োজনের দায়ে কোব্বাত শেখকে এক হাজার টাকা জরিমানা করেন এবং মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ের উদ্যোগ নেবেন না মর্মে মুচলেকা নেন।

অপরদিকে একই উপজেলার পাচুরিয়া ইউনিয়নের দেউলী গ্রামে নবম শ্রেণির শিক্ষার্থী ১৫ বছর বয়সী এক ছাত্রীর বাল্যবিয়ের উদ্যোগ নিয়েছিলেন দেউলী গ্রামের সাবেক ইউপি সদস্য গোলজার মোল্লা।

খবর পেয়ে আদালত বিকাল সাড়ে ৪টার দিকে ওই বাড়িতে অভিযান চালিয়ে মেয়ের বাবা গোলজার মোল্লা ও ছেলের বাবা টগরবন্ধ ইউনিয়নের বড়ভরাট গ্রামের সৈয়দ রজব আলীর কাছ থেকে মুচলেকা আদায় করেন।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুল হাশেম বলেন, বাল্যবিয়ের কোনো খবর আমরা জানতে পারলেই সেখানে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :