‘বঙ্গবন্ধুর স্বাধীন রাষ্ট্র ঘোষণার বক্তব্য বিশ্বে বিরল’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ২১:২১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, স্বাধীন রাষ্ট্র ঘোষণা দেয়ার ১১শ শব্দের ভাষণ সারা বিশ্বে বিরল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৮ মিনিট এমনি বক্তব্য রাখেন। ১৯৯২ সালের পর থেকে ইউনেস্কোর ডুকুমেন্টারি হেরিটেজ ৪২৭ আইটেম সংগ্রহ করেন। তার মধ্যে বঙ্গবন্ধুর ভাষণ স্বীকৃতি পেল।

শুক্রবার বিকালে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্টেডিয়ামে তৃতীয় ক্রীড়া মাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, গণতন্ত্র ও দেশের মানুষের জন্য যুদ্ধ করেছেন এমনই একজনের নাম হচ্ছে ভাষা বীর এম.এ. ওয়াদুদ। আমরা সকল গুণীজনকে ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সম্মানিত করব। কারণ এসব গুণীজনের পথ ধরেই আমরা আজ প্রতিষ্ঠিত। খেলা-ধুলা শুধুমাত্র উৎসাহের জন্য নয়। বরং তরুণ সমাজকে মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে দূরে রাখার জন্য এটিও একটি মাধ্যম। প্রতি বছর মাসব্যাপী খেলা-ধুলার এ ধরনের আয়োজনের জন্য জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জানাই। সকলের সম্মিলিত প্রচেষ্টায় খেলা-ধুলা আরো এগিয়ে নিয়ে যেতে হবে।

উদ্বোধন শেষে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু। ক্রীড়া মাসের প্রথম দিনে ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে ক্রীড়া মাসের খেলার শুভ সূচনা হয়।

উদ্বোধনী খেলায় অংশ গ্রহণ করেন সোনালী অতীত ক্লাব বনাম কিশোর ক্লাব। ক্রীড়া মাসে ফুটবল, ক্রিকেট, কাবার্ডি, হ্যান্ডবল, সাঁতার, লন টেনিস, টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, এ্যাথলেটিক্স, ক্যারামসহ মোট ১২ ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত