নারায়ণগঞ্জে মাদকাসক্ত মুক্ত হলেন ১৪ যুবক

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৭, ২২:৪৫

নারায়ণগঞ্জে একটি মাদকাসক্ত নিরাময়কেন্দ্র থেকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরেছেন ১৪ জন যুবক, যারা এক সময় মাদকাসক্ত ছিলেন। ওই ১৪ যুবককে দেয়া হয়েছে সনদ। সুস্থ হয়ে তারা অঙ্গীকার করেছেন ‘একটু খানি মাদক, কেড়ে নেয় সুস্থ ও সুন্দর জীবন, মাদককে না বলি।’

শুক্রবার বিকালে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন ‘প্রয়াস’ মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্রে ওই ১৪ যুবককে সুস্থতার কোর্স শেষে সমাপনী অনুষ্ঠানে মাদক ছেড়ে দেয়ায় তাদের সনদ দেয়া হয়।

মাদক থেকে সুস্থ হয়ে সনদ নিয়ে বাসায় ফিরেছেন মুন্সীগঞ্জের হিমেল, নাঈম, সিদ্ধিরগঞ্জের তুষি, আলীগঞ্জের ইমরান, ফতুল্লার মাসুম, পিলকুনির রাসেল, গাবতলীর স্বপন, গোবিন্দ, সৈয়দপুরের সাঈদ, তামাকপট্রির আশিক, সানারপাড়ের আমিন, শিবুমার্কেটের বাদশা, চাষাঢ়ার রনি ও যাত্রাবাড়ী এলাকার আনোয়ার হোসেন।

সনদ নিয়ে যাওয়ার সময় তাদের কজন বলেন, মাদক আমাদের অন্ধকারে রেখেছিল। মন মানসিকতা স্বাভাবিক থাকত না। টাকার জন্য পরিবারে অশান্তি করতাম। ঘরের আসবাবপত্র চুরি করে বিক্রি করে দিতাম। এখন মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরেছি। মাদকাসক্তের সেই অতীত মনে হলে অনেক লজ্জিত হই।

 ‘প্রয়াস’ মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্রের পরিচালক মো. সোহেল হোসেন ঢাকাটাইমসকে বলেন, যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক থাকে- সে পরিবারের প্রতিটি সদস্যকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। মাদক একটি মরণ নেশা। প্রতিটি পরিবারকে মাদকমুক্ত রাখতে আমাদের এই প্রয়াস মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্র। প্রতি মাসেই এখন থেকে মাদকাসক্তদের সুস্থ করে স্বাভাবিক জীবন ধারণে ফিরিয়ে দেয়ার কাজ করছি।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত