বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যানের তালিকায় মুশফিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৭, ১৬:৪১ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ১৩:০৩

ভারতের খেলাধুলা বিষয়ক জনপ্রিয় চ্যানেল ‘স্টার স্পোর্টস’ নির্বাচন করতে যাচ্ছে ২০১৭ সালের সেরা তিন টেস্ট ব্যাটসম্যান। যে তালিকায় আছেন বাংলাদেশ দলের টেস্ট কাপ্তান মুশফিকুর রহিম। দর্শকদের ভোটে ‘টপ থ্রি’ টেস্ট ব্যাটসম্যান নির্বাচন করবে চ্যানেলটি। এখন পর্যন্ত ৫৪.৮ শতাংশ ভোট পেয়ে তালিকার পাঁচে আছেন মুশি।

নাম্বার ওয়ান আসনটা অলংকৃত করেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ৭৮ শতাংশ ভোট পড়েছে এই কিউই তারকার বাক্সে। দুইয়ে আছেন ভারতীয় টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। ইতোমধ্যে তিনি পেয়েছেন ৭০.৯ ভাগ ভোট। এরপর তিন এবং চার নম্বর চেয়ারটা যথাক্রমে দখল করেছেন ইংলিশ স্টার জো রুট আর দক্ষিণ আফ্রিকার টেস্টম্যান ডিন এলগার। রুটের ভোট সংখ্যা ৬০.৮ শতাংশ। এলগারের সংগ্রহ ৫৪.৯ শতাংশ ভোট।

কেন উইলিয়ামস, চেতেশ্বর পূজারা, জোর রুট, ডিন এলগার এবং মুশফিকুর রহিম। চলতি বছর এই পাঁচ টেস্ট ব্যাটসম্যান ব্যাট হাতে দারুণ সময় পার করছেন। পরিসংখ্যান বলছে, ২০১৭ সালে অদ্যাবধি ৮টি টেস্ট খেলেছেন মুশফিক। রান করেছেন ৭৬৬। ব্যাটিং গড় ৫৪.৭১। সর্বোচ্চ সংগ্রহ ১৫৯। শতক ২টি আর অর্ধশতক রয়েছে ৩টি।

এক নম্বরে থাকা কেন উইলিয়ামসন ২০১৭ সালে ৫ টেস্ট থেকে করেছেন ৪৬৮ রান। সর্বোচ্চ সংগ্রহ ১৭৬। ব্যাটিং গড় ৭৮। রয়েছে ৩টি শতক এবং ১টি অর্ধশতকের ইনিংস। ৯ টেস্ট খেলে ৯০৩ রান ঝুলিতে পুরেছেন চেতেশ্বর পূজারা। ব্যাটিং গড় ৬৯.৪৬। সর্বোচ্চ সংগ্রহ ২০২। করেছেন ৩টি শতক আর ৫টি অর্ধশতক।

ইংলিশ ব্যাটসম্যান জো রুটের বছরটাও বেশ উজ্জ্বল যাচ্ছে। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ৭২৯ রান। ব্যাটিং গড় ৬০.৭৫। সর্বোচ্চ সংগ্রহ ১৯০। রয়েছে ২টি শতক ও ৫টি অর্ধশতকের ইনিংস। ১১ ম্যাচে ১০৯৭ রান করেছেন প্রোটিয়া ব্যাটসম্যান ডিন এলগার। ব্যাটিং গড় ৫৪.৮৫। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৯৯। নামের পাশে রয়েছে ৫টি শতক এবং ৪টি অর্ধশতক।

চাইলে আপনিও ভোট দিতে পারেন পছন্দের খেলোয়াড়কে। এ জন্য স্টার স্পোর্টসের অফিসিয়াল ফেসবুক পেজে ঢু মারতে হবে। অথবা ক্লিক করুন এখানে।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত