রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৭, ১৮:৪৯ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ১৫:৪৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলের সামনে থেকে ‘অপহৃত’ ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। প্রথমে তার উদ্ধারের বিষয়টি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হলেও পরে পরে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম ঢাকাইমসকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ঢাকা থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এখন তাকে রাজশাহীতে আনা হচ্ছে।’ তবে কোথায় তাকে পাওয়া গেছে তা জানা যায়নি। পরবর্তীতে তার উদ্ধারের বিষয়টি জানানো হবে বলে ইফতেখায়ের আলম জানান।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাও ছাত্রীকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অপহৃত শোভা ও সোহেল রানাকে ঢাকার মোহাম্মদপুরে পাওয়া গেছে। তাদেরকে রাজশাহী নিয়ে আসা হচ্ছে।

এদিকে অপহৃত ছাত্রীকে ফিরিয়ে আনার দাবিতে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করা হয়। মানববন্ধন থেকে ক্যাম্পাসে নিরাপত্তা ও পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনসহ সাত দফা দাবি জানানো হয়। এ দাবি নিয়ে শিক্ষার্থীদের ১২ জনের একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে সাক্ষাৎ করেন।

শিক্ষার্থীদের ‘অধিকার সংরক্ষণ দাবিনামার’ মধ্যে রয়েছে- ক্যাম্পাসে সকল শিক্ষার্থীদের নিরাপত্তা, ছাত্রী হলের সামনে পুলিশ চেকপোস্ট, প্রত্যেক হলের গেটে এবং বিশ্ববিদ্যালয়ের সমস্ত গেটে সিসি ক্যামেরা স্থাপন, সান্ধ্য আইন বাতিল করা, সকল হলে অভিভাবক প্রবেশের অনুমতি এবং প্রত্যেক বিভাগকে তাদের প্রত্যেক ছাত্র-ছাত্রীদের সুবিধা-অসুবিধাগুলো বিবেচনা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, তারা আন্দোলনে যেতে চাইলে হল থেকে বের হতে দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল ১০টায় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে তাদের আন্দোলন করার কথা থাকলেও তারা বের হতে পারেননি। পরে জোর দাবির মুখে বাধ্য হয়েই বিশ্ববিদ্যালয় ও হল কতৃপক্ষ এবং প্রক্টরিয়াল বডি তাদের বের হতে দেয়।

শুক্রবার সকালে তাপসী রাবেয়া হলের সামনে থেকে উম্মে শাহী আম্মানা শোভা নামে এক ছাত্রীকে তার সাবেক স্বামী অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ ওঠে। শোভা বাংলা স্নাতক (সম্মান) শেষ বর্ষের শিক্ষার্থী। তিনি পরীক্ষা দেওয়ার জন্য হল থেকে বের হন। তার সন্ধান দাবিতে ওইদিন থেকেই আন্দোলনে নামেন তাপসী রাবেয়া হলের শিক্ষার্থীরা।

ওই ছাত্রীকে উদ্ধারের দাবিতে শুক্রবার বিকাল চারটা থেকে উপাচার্যের বাসভবন ঘেরাও করা হয়। পরে সন্ধ্যা সাতটার দিকে রাতের জন্য এ কর্মসূচি স্থগিত করেন তারা। একইসঙ্গে শনিবার সকাল ১০টায় মানববন্ধন ও ফের উপাচার্যের বাসভবন ঘেরাও করবেন বলে ঘোষণা দেন।

শোভা নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকার আমজাদ হোসেনের মেয়ে। তার সাবেক স্বামী সোহেল রানা পেশায় আইনজীবী। সোহেলের বাড়ি জেলার আরেক উপজেলা পত্নীতলার নজিপুরে। গত বছরের ডিসেম্বরে তাদের বিয়ে হয়। দুই মাস আগে ডিভোর্স হয়ে যায়। শুক্রবার সন্ধ্যায় নগরীর মতিহার থানায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন। পরে পুলিশ সোহেল রানার বাবা জয়নাল আবেদীনকে আটক করে।

ঢাকাটাইমস/১৮নভেম্বর/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :