শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হবে না: বুলু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ১৬:০১

বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে আর শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু। তিনি বলেন, ‘আন্দোলন সংগ্রাম ছাড়া মুক্তি নাই। আর এই আন্দোলন সংগ্রামের পথপ্রশর্দক হলেন মজলুম জননেতা মওলানা ভাসানী।’

শনিবার তোপখানাস্থ বাংলাদেশ শিশুকল্যাণ মিলনায়তনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মওলানা ভাসানীকে জাতির আদর্শের আলো হিসেবে আখ্যায়িত করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু বলেন, ‘জাতীয় রাজনীতির অহংকার মওলানা ভাসানী নির্যাতিত-নিপিড়িত মানুষের অধিকার আদায়ে কঠোর সংগ্রামের মধ্য দিয়েই অতিক্রম করেছেন সারা জীবন।’

বুলু বলেন, ১৯৭৬ সালের ১৬ মে ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের মাধ্যমে যে জাতীয়তাবাদী আন্দোলনের সূচনা হয়েছিল তা লালন করেছেন শহীদ জিয়াউর রহমান।

তিনি বলেন, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদের মানবতাবিরোধী তৎপরতার বিরুদ্ধে রাজনীতির মধ্য দিয়ে বিদ্রোহের পতাকা ঊর্ধ্বে তুলে ধরেছেন মওলানা ভাসানী। তিনি স্পষ্টত বলতেন উৎপীড়িতের কান্না না থামা পর্যন্ত, সাম্রাজ্যবাদী ও লুটেরা শক্তি অত্যাচারী স্তবদ্ধ না হওয়া অবধি তার সংগ্রাম চলবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ১৯৪৭ পূর্বে বৃটিশ বিরোধী আযাজি আন্দোলন, পাকিস্তান প্রতিষ্ঠা, ১৯৫২ সালে বাংলা ভাষার অধিকার আদায়, ১৯৭১ মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধ পরবর্তী স্বৈরশাসন বিরোধী আন্দোলন, ভারতীয় পানি আগ্রাসনের বিরোধী লংমার্চে নেতৃত্ব দিয়েছেন মওলানা ভাসানী। আমৃত্যু তিনি সাম্রজ্যবাদ, আধিপত্যবাদ বিরোধী লড়াই আর সাধারণ মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অবতীর্ণ ছিলেন।

বাংলাদেশ ন্যাপের নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :