লিডের পথে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ১৮:৪৪

নির্ধারিত সময়ের আগেই আলোকস্বল্পতায় বন্ধ হয়ে গেল ইডেন টেস্টের তৃতীয় দিনের খেলা। ভারতের থেকে ৭ রানে পিছিয়ে থেকে ৪ উইকেটে ১৬৫ রানে দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

দ্বিতীয় দিন শেষে ভারতের স্কোর ছিল ৫ উইকেটে ৭৪ রান। শনিবারের খেলা শুরু হতেই অর্ধশত পূর্ণ করেন চেতেশ্বর পূজারা। ১০টি বাউন্ডারির সাহায্যে ১১৭ বলে ৫২ রানের ইনিংস খেলেন তিনি। পূজার আউট হওয়ার পর খানিকটা প্রতিরোধ গড়েও দলকে বড় সংগ্রহ উপহার দিতে পারেননি ঋদ্ধিমান সাহা (২৯), রবীন্দ্র জাদেজা (২২) ও মোহাম্মদ সামিরা (২৪)। লাঞ্চের আগেই ১৭২ রানে গুটিয়ে যায় ভারদের প্রথম ইনিংস।

শ্রীলঙ্কার পক্ষে ১৯ ওভার বল করে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন লাকমাল। এরপরই ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। শুরুটা ভালো না করতে পারলেও থিরিমান্নে (৫১) ও ম্যাথুউজের (৫২) হাত ধরে একটা সময় শক্ত ভিত গড়তে থাকে তারা। দু’জনেই অর্ধশতরান করে আউট হন। দিনের শেষে ১৩ রান করে ২২ গজে রয়েছেন অধিনায়ক চান্দিমাল। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত আছেন ডিকওয়েলা। ভারতের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ১ম ইনিংস: ৫৯.৩ ওভারে ১৭২ (আগের দিন ৭৪/৫) (রাহুল ০, ধাওয়ান ৮, পুজারা ৫২, কোহলি ০, রাহানে ৪, অশ্বিন ৪, ঋদ্ধিমান ২৯, জাদেজা ২২, ভুবনেশ্বর ১৩, শামি ২৪, উমেশ ৬*; লাকমল ৪/২৬, গামাগে ২/৫৯, শানাকা ২/৩৬, করুনারত্নে ০/১৭, হেরাথ ০/৫, দিলরুয়ান ২/১৯)।

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৪৫.৪ ওভারে ১৬৫/৪ (সামারাবিক্রমা ২৩, করুনারত্নে ৮, থিরিমান্নে ৫১, ম্যাথিউস ৫২, চান্দিমাল ১৩*, ডিকভেলা ১৪*; ভুবনেশ্বর ২/৪৯, শামি ০/৫৩, উমেশ ২/৫০, অশ্বিন ০/৯, কোহলি ০/০)।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত