জামালপুরে উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ২০:৩২

‘চলেছি তো অবিরাম মানুষের মিছিলে, লড়ছি তো মুক্তির শপথে’ এই শপথ উচ্চারণের মধ্যদিয়ে শুক্রবার রাতে জামালপুরে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। এ উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদ জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে।

জামালপুরের প্রবীণ উচ্চাঙ্গ সঙ্গীত প্রশিক্ষক ও সাংবাদিক সুশান্ত কুমার দেব কানু মঙ্গল প্রদীপ জ্বালিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

উদ্বোধনী পর্বে বক্তব্য দেন- প্রবীণ উচ্চাঙ্গ সঙ্গীত প্রশিক্ষক ও সাংবাদিক সুশান্ত কুমার দেব কানু।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- উদীচীর কেন্দ্রীয় সংসদের সদস্য মোস্তাফিজুর রহমান, উদীচীর উপদেষ্টামণ্ডলীর সদস্য কবি আলী জহির, গান্ধী আশ্রমের ট্রাস্টি হিল্লোল সরকার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জামালপুর জেলা কমিটির প্রতিনিধি মারুফ আহমেদ খান মানিক, নাট্য সংগঠন নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক নূরে আলম সুজন, নাট্য সংগঠন থিয়েটার অঙ্গনের সদস্য ফেরদৌস তাসনিম বিপাশা, নৃত্যকথার প্রতিনিধি মেহেদী প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য শেষে অনুষ্ঠানে জাতীয় পতাকা ও উদীচীর সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। এসময় উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদের শিল্পীরা জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

রাত ৮টায় উদীচী জামালপুর জেলা সংসদের সভাপতি অধ্যাপক মো. আবুল হাসনাত তালুকদারের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকিীর আলোচনা সভা হয়। আলোচনা সভায় অতিথির দেন- জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, উদীচীর কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল ও সদস্য মোস্তাফিজুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় উদীচী জামালপুর জেলা সংসদের সাবেক সভাপতি, ভাষাসৈনিক ও শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আব্দুস সাত্তারকে মরণোত্তর এবং উদীচী জামালপুর জেলা সংসদের সাবেক সভাপতি ও সমাজকর্মী জাহানারা খুররমকে সম্মাননা প্রদান করা হয়। সৈয়দ আব্দুস সাত্তারের পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার ছেলে সরকারি জাহেদা সফির মহিলা কলেজের সহযোগী অধ্যাপক স্বপন সাইয়েদ। সম্মাননাপ্রাপ্তদের উদ্দেশে মানপত্র পাঠ করেন উদীচী জেলা সংসদের সদস্য আবু সাঈদ রিফাত ও আরিফা আক্তার মিতু। পরে উদীচীর শিল্পীরা গীতিআলেখ্য ‘ইতিহাস কথা কও’ পরিবেশন করেন।

বিকালে  প্রতিষ্ঠাবার্ষিকের বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের বকুলতলা মোড় হয়ে আবার শহীদ মিনারে সভাস্থলে এসে শেষ হয়।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত