গাজীপুরে বঙ্গবন্ধু ছবিযুক্ত পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ২০:৩৩

গাজীপুরের কাপাসিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ তাজ তাজউদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত পোস্টার ছিঁড়ে পদদলিত করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে কাপাসিয়া বাস স্টেশন এলাকায় অজ্ঞাত দুস্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে। শনিবার ছেঁড়া পোস্টার দেখে স্থানীয়দের মাঝে অসন্তোষ দেখা দেয়।

জানা গেছে, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞানবিষয়ক সংস্থা ইউনেস্কো ‘ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে ‘মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত করে নেয়। এ বিরল স্বীকৃতিতে কৃষকলীগ কাপাসিয়া শাখা কর্তৃক পোস্টার উপজেলার বিভিন্ন জায়গায় লাগিয়ে দেয়া হয়েছে। এসব পোস্টার ছিঁড়ে পদদলিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসব পোস্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ তাজ তাজউদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত ছিল।

উপজেলা কৃষকলীগ সভাপতি মো. আইন উদ্দিন ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু জানান, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কো স্বীকৃতি পাওয়ায় কৃষকলীগ কাপাসিয়া শাখা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ তাজ তাজউদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত পোস্টার উপজেলার বিভিন্ন স্থানে লাগায়। এসব পোস্টার আওয়ামী নামধারী চিহ্নিত কতিপয় যুবক ছিঁড়ে পদদলিত করে অসম্মান করায় আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

তবে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শহীদুল্লাহ পোস্টার ছিঁড়ে ফেলা ও পদদলিত হওয়ার ঘটনা অস্বীকার করে বলেন, আওয়ামী লীগ রাজনীতিকে দোষারূপ করার জন্য কৃষকলীগ নাম ব্যবহার করে কতিপয় ব্যক্তি মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম সাহেবকে প্রতিষ্ঠার জন্য এসব মিথ্যাচার করছেন।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত