মেহেদী মিরাজ নন, এবার আরেক মেহেদী

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৭, ২১:০৮

নাম তার মেহেদী হাসান। না, মিরাজ নন। মিরাজকে তো সবাই চিনেন। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে হঠাৎ নায়ক বনে গিয়েছিলেন। মিরাজ মূলত ব্যাটিং অলরাউন্ডার হলেও স্পিন বোলিং জাদু দেখিয়ে অবাক করে দিয়েছিলেন।

আরেক মেহেদী হাসানের গল্পও তেমন। এই মেহেদী হাসানকে খুব কম লোকই চিনেন। জাতীয় লিগে খেলেন খুলনার হয়ে। মূলত তিনি ব্যাটিং অলরাউন্ডার। ভালো ব্যাটিংয়ের পাশাপাশি লেগ স্পিন করে থাকেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার তিন তিনটি সেঞ্চুরি, সর্বোচ্চ ১৭৭। ব্যাটিং গড় প্রায় ৩৯। আর বোলিং গড় ৩১ এর আশেপাশে।

গতবছর বরিশাল বুলসের হয়ে একটা ম্যাচ খেললেও এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠে নামতে পারবেন হয়তো আশা করতে পারেননি। কিন্তু কোচ সালাউদ্দিন গেইল-ম্যাককালামদের বিপক্ষে মাঠে নামিয়ে চমক দিলেন। শুধু তাই নয়, সবাইকে বিস্মিত করে অধিনায়ক মাশরাফি প্রথম ওভার তুলে দেন তরুণ মেহেদী হাসানের হাতে।

প্রথম তিন বলে ম্যাককালাম নিলেন মাত্র ১ রান। চতুর্থ বলে নিশ্চিত এবি ছিলেন গেইল। কিন্তু আম্পায়ারের কৃপায় বেঁচে যান গেইল। প্রথম ওভারে ওই ১ রানই দিলেন মেহেদী হাসান। পরের ওভারেও দিলেন ১ রান। এ ওভারের পঞ্চম বলে একটুর জন্য স্ট্যাম্প হওয়া থেকে বেঁচে যান ম্যাককালাম।

এবারও আর উইকেট বঞ্চিত নয়। তৃতীয় ওভারে দুই উইকেট নিয়ে খেলার মোড়টাই ঘুরিয়ে দেন মেহেদী। দারুণ এক ডেলিভারিতে প্রথম ফেরান ম্যাককালামকে।ওভারের তৃতীয় বলে ফেরান শাহরিয়ার নাফিসকে। তিন ওভার শেষে মেহেদীর বোলিং ফিগার রানে ২ উইকেট।

শেষ ওভারটা ভালো হয়নি অবশ্য। এ ওভারে দেন ১১ রান। তবু চার ওভারে মাত্র ১৫ রান ২ উইকেট নেওয়াটা বিরাট সাফল্য যে কোনো বোলারের জন্য। সবচেয়ে বড় কথা তিনি যেভাবে ম্যাককালাম ও গেইলের মতো ব্যাটসম্যানকে ভুগিয়েছেন, সেটা চিন্তার বাইরে।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত