মেইজুর এম সিক্সের টিজার প্রকাশ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ০৯:৪৬

নতুন স্মার্টফোন আনছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান মেইজু। ফোনটির মডেল মেইজু এম সিক্স নোট। ফ্লাগশিপ এই ফোনটির টিজার সম্প্রতি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। মেইজুর প্রো সেভেনের মতই টুইটারে টিজার পোস্টার লঞ্চ করেছে মেইজু। পোস্টারে লেখা ছিল সিক্স নম্বর। আর টেক্সটে কোয়ালিটি ফর ইয়াং।

আর টুইটের ক্যাপশনে লেখা ছিল, প্রত্যেকের কথাই তারা শুনেছে, তাই নতুন বছরেই আসছে নয়া চমক। হ্যাশট্যাগে ছিল #StayTrue। পোস্টারে অবশ্য ফোনের নামধাম কিছু ছিল না, তবে অনুমান মোটামুটি করাই যাচ্ছে, যে সেই ফোনটি সম্ভবত মেইজু এম সিক্স নোট।

নিজেদের পোস্টেই মেইজুর একটি কমেন্টে বোঝা গিয়েছে, মেইজু প্রো সেভেন এবং এম সিক্স নোট, নতুন বছরেই আসছে।

এবার আসা যাক ফিচার্সের কথায়। সাড়ে পাঁচ ইঞ্চির ডিসপ্লে থাকছে ফোনটিতে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০×১০৮০ পিক্সেল। আর ডেনসিটি ১০৮০পিক্সেল। সঙ্গে আছে ২.৫ডি কার্ভড গ্লাস। ফোনটিতে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর থাকছে। আরও থাকছে অ্যাড্রিনো ৫০৬ জিপিইউ।

এম সিক্স নোটের তিনটি ভেরিয়েন্ট আসবে। বেসিক ভার্সানে ৩ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। দ্বিতীয়টিতে ৩ জিবি র‌্যাম ৩২জিবি স্টোরেজ। আর তৃতীয়টিতে ৪ জিবি র‌্যাম ৬৪জিবি স্টোরেজ। প্রত্যেকটিতেই স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বলতে গেলে এই ফোনে রিয়ার ডুয়াল ক্যামেরা রয়েছে। ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স সেন্সর। সঙ্গে এফ/১.৯ অ্যাপারচার।

ক্যামেরায় মাল্টি ফ্রেম নয়েজ রিডাকশন টেকনোলজি রয়েছে। এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের।

৪০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি থাকছে এম সিক্সে। সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং। ২.১ ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে এই ফোনে। যা খুলবে ০.২ সেকেন্ডে।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা