আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ১১:৫৮

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার সকাল ১১টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলেন কক্ষে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। বৈঠকে উপস্থিত আছেন চার নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিব, পুলিশের মহাপরিদর্শক, অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি), বিজিবির মহাপরিচালক, আনসার ও ভিডিপির অতিরিক্ত মহাপরিচালক, ডিজিএফআইএর পরিচালক, এসএসআই এর পরিচালক, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া রিটার্নিং অফিসার এবং সংশ্লিষ্ট প্রশাসন ও পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠকে সংশ্লিষ্টদের মতামত নিয়েই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের ছক চূড়ান্ত করবে ইসি।

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন ঘোষণার পর দ্বিতীয়বারের মতো এখানে ভোটগ্রহণ হচ্ছে।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া শেষ তারিখ ২২ নভেম্বর। ২৫ ও ২৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই–বাছাই এবং ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে ৪ ডিসেম্বর।

২০১২ সালের ডিসেম্বর প্রথমবারের মতো রংপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু দলীয় প্রতীকে ওই নির্বাচন হয়নি। পরে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে আইন সংশোধন করা হয়। সে হিসেবে দলীয় প্রতীকে এবারই প্রথমবারের মতো রংপুর সিটির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে শরফুদ্দিন আহমেদ ঝন্টু মেয়র মনোনয়ন পেয়েছেন। রংপুর সিটি করপোরেশনে বর্তমানে ভোটার রয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৪২১ জন।

ঢাকাটাইমস/১৯নভেম্বর/জেআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত