রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ১৪:১৩

মিয়ানমারের রাখাইন রাজ্যে জাতিগত নিধনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী।

রবিবার দুপুর ১২টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্রবিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনিও রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করা তিন দেশের পররাষ্ট্রমন্ত্রী হলেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার।

প্রথমে তারা কুতুপালং ক্যাম্প পরিদর্শন করেন। পরে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলে তাদের দুঃখ-দুর্দশার কথা শোনেন। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক অভিবাসন কেন্দ্র আইওএমের প্রাথমিক চিকিৎসাসেবা কেন্দ্র ও জরুরি ত্রাণ বিতরণ কেন্দ্রসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন প্রতিনিধিদলের সদস্যরা।

সেখানে আছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার কর্মকর্তারা।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তেজগাঁও বিমানঘাঁটি থেকে তিনটি হেলিকপ্টারে করে কক্সবাজারের উদ্দেশে রওনা হন তারা। বেলা পৌনে ১২টার দিকে তারা কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। পরে বিশেষ বাসে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান প্রতিনিধিদল।

ঢাকাটাইমস/১৯নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত