ইতালিতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ১৫:৫৩

‘নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনই দিতে পারে গণতান্ত্রিক সরকার’ নাপলী যুবদলের বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যুবদল ইতালি নাপলী শাখা আলোচনা সভার আয়োজন করে।

শনিবার রাতে যুবদল নাপলীর সভাপতি আনোয়ার হোসেন মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের পরিচালনায় স্থানীয় একটি হলে প্রধান অতিথি ছিলেন নাপলী বিএনপির সভাপতি হাজী জলিল সিকদার ও প্রধান বক্তা নাপলী বিএনপির সাধারণ সম্পাদক ভূইয়া ইকবাল।

এছাড়াও সভায় বিশেষ অতিথি নাপলী বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ও বিশেষ বক্তা ছিলেন নাপলী বিএনপির সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ফকির।

সভায় বক্তারা বলেন, ৭ নভেম্বর এ বাংলাদেশের নতুন অধ্যায় রচিত হয়েছিল। স্বাধীনতার পর স্বাধীনতা উপভোগ করার সুযোগ পেয়েছে।

তারা আরও বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশাল বিলুপ্ত করে দেশে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে আওয়ামী লীগকেও রাজনীতি করার বৈধ্তা দিয়েছেন।

এছাড়াও ৭ নভেম্বরের মধ্যদিয়ে দেশের মানুষ পেয়েছিল গণতন্ত্র, বাকস্বাধীনতা এবং মতপ্রকাশের নতুন বাংলা। কিন্তু দেশে গুম, খুন তথা গণতন্ত্রকে হত্যা করে বর্তমান সরকার আবার বাকশাল সরকারে রূপান্তরিত হয়েছে। তাই শহীদ জিয়ার আর্দশে অনুপ্রানিত হয়ে দেশে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

বক্তারা তাদের বক্তব্যে আরও বলেন, বর্তমানে প্রয়োজন ইতালিতে ঐক্যবদ্ধ বিএনপির। আর এজন্য দলের শীর্ষ নেতারদের তৃণমূল কর্মীদের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

বক্তারা বলেন, দেশে বর্তমানে প্রয়োজন নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক একটি সরকার। তাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে আওয়ামী সরকারের বিরুদ্ধে প্রবাস থেকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে।

সভায় আরো ছিলেন- নাপোলি বিএনপির সহ সভাপতি আব্দুল আজিজ, শামীম চৌধুরী, মারুফ খান, সহ-সাংগঠনিক মামুন রশিদ ও আরাফাত রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :