সব পেনাল্টি তুমিই নিও বন্ধু: নেইমারকে কাভানি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৭, ১৬:০৯ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ১৬:০০

গেল রাতে নঁতেকে ৪-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই জয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ফরাসি ক্লাবটি। এদিন জোড়া গোল করেছেন এডিসন কাভানি।  ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কাভানি জানিয়েছেন এবার থেকে সব পেনাল্টি নেবে নেইমার। কোচ উনাই উমেরির হস্তক্ষেপেই পাকা হয়েছে এই সিদ্ধান্ত।

এদিকে ফরাসি বেশ কয়েকটি গণমাধ্যম দাবি করছে, ম্যাচ শেষে দু’জনে পেনাল্টি নিয়ে একান্তে আলাপ করেছেন। সেখানে কাভানি নেইমারকে বলেন, ‘সব পেনাল্টি তুমিই নিও বন্ধু।’

বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার দেড় মাসের মাথায় কাভানির সঙ্গে ঝগড়া হয় নেইমারের। মৌসুমের শুরুর দিকে লিঁও’র বিপক্ষে ২-০ গোলের জয় পায় পিএসজি। যদিও দুটি গোলই আসে প্রতিপক্ষের ভুলে। ম্যাচ শেষে জয়কে আড়াল করে আলোচনার টেবিলে নেইমার-কাভানির কথা কাটাকাটি। পেনাল্টি শট কে নেবেন? এমন উত্তর মেলাতে দুই দফা তর্কাতর্কি হয় নেইমার-কাভানির মধ্যে।

প্রথম দফায় ম্যাচের ৫৭ মিনিটে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু নেইমারের স্বদেশী বন্ধু দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। কাভানি সেটিও হতে দেননি। নিজেই কিক নেন। এনিয়ে ত্রিমুখী তর্কে জড়ান কাভানি, আলভেজ ও নেইমার।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। বার্সার হয়ে একশর বেশি গোল করেন নেইমার। ক্যাম্প ন্যু’তে থাকাকালে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেন নেইমার। সূত্র-গোলডটকম, এএস।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত