রাবি ছাত্রী অপহরণ: সাবেক স্বামীসহ দুই আসামি রিমান্ডে

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৭, ১৯:৫৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী উম্মে শাহী আম্মানা শোভাকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার তিনজনের মধ্যে দুইজনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রবিবার বিকালে তাদের একদিন করে এই রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে দুপুরে ওই ছাত্রীর সাবেক স্বামী, তার বাবা ও মাইক্রোবাস চালককে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। পরে বিকালে রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে-৩ এ শুনানি হয়।

এ সময় আদালতের বিচারক মো. জাহিদুল ইসলাম শোভার সাবেক স্বামী সোহেল রানা ও মাইক্রোবাসচালক জাহিদুলের রিমান্ড মঞ্জুর করেন। আর সোহেল রানার বাবা জয়নাল আবেদীনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তার সাবেক স্বামীসহ দুজনকে থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে এই ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার সকালে রাবির তাপসী রাবেয়া হলের সামনে থেকে মাইক্রোবাসে করে বাংলা বিভাগের শেষ বর্ষের ছাত্রী শোভাকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এই ঘটনায় ওই ছাত্রীর বাবা ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এদিকে শোভাকে উদ্ধারে আন্দোলন শুরু হয় ক্যাম্পাসে।

পরে শনিবার দুপুরে রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি কাজী অফিস থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এ সময় অভিযুক্ত সাবেক স্বামী সোহেল রানা ও মাইক্রোবাসচালক জাহিদুলকেও গ্রেপ্তার করা হয়।

এর আগে সোহেল রানার বাবা জয়নাল আবেদীনকে নওগাঁ থেকে আটক করে পুলিশ।

এসব বিষয় নিয়ে রবিবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) সদর দপ্তরে সংবাদ সম্মেলন করেন পুলিশ কমিশনার মাহবুবর রহমান। তিনি বলেন, জোরপূর্বক তালাকনামা প্রত্যাহার করানোর জন্য শোভাকে অপহরণ করে ঢাকার একটি কাজী অফিসে নিয়ে গিয়েছিলেন সোহেল রানা।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :