কলকাতার ছবিতে এবার জাহিদ হাসান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ১২:৪৮ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১২:২২

অভিনয়ের খাতিরে অভিনেতা-অভিনেত্রীদের মাঝেমধ্যেই দেশের সীমানা পেরোতে হয়। যোগ্যতা থাকলে সুযোগ মেলে অন্য দেশের ছবিতে কাজ করার। সেই সুবাদে কলকাতার অনেক অভিনেতা-অভিনেত্রীই বাংলাদেশের ছবিতে কাজ করেছেন। আবার বাংলাদেশের অনেক অভিনেতা-অভিনেত্রীই কলকাতার বাংলা ছবিতে অভিনয় করেছেন।

এবার সেই তালিকায় নাম উঠতে চলেছে দেশের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের। শোনা যাচ্ছে, খুব শিগগিরই কলকাতার একটি ছবিতে অভিনয় করবেন তিনি। রবিবার একটি জাতীয় দৈনিকের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন ‘আরমান ভাই’ খ্যাত এ অভিনেতা।

ছবিটির নাম ‘সিতারা’। ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় সাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’উপন্যাস অবলম্বনে এই ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে। পরিচালনার চেয়ারে থাকবেন আশীষ রায়। ছবিটি বাংলা ও তেলেগু ভাষায় তৈরি হবে বলে জানান অভিনেতা জাহিদ হাসান।

তিনি বলেন, ‘মাস দুয়েক আগে কলকাতা থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। শুরুর দিকে ফোন করে এবং পরে এসএমএস পাঠায়। যে উপন্যাসটি নিয়ে ছবিটি নির্মাণ করা হবে সেটি আমি পড়েছি। আমার তো খুব ভালো লেগে যায়। তারপর তারা আমাকে স্ক্রিপ্ট পাঠায়। স্ক্রিপ্ট পড়েই সবকিছু চূড়ান্ত করেছি। চুক্তিও হয়ে গেছে। ছবিটিতে আমি ‘দিলু’চরিত্রে অভিনয় করব।’

ছবিতে জাহিদ হাসানের বিপরীতে নায়িকা কে থাকবেন সে বিষয়টি অবশ্য গোপন রাখেন তিনি। বলেন ‘এ বিষয়ে এখন কিছুই বলতে চাচ্ছি না।’ তবে ছবির শুটিং বিষয়ে অভিনেতা বলেন, ‘পরিচালকের কাছ থেকে শুনেছি, দিনাজপুরের সীমান্তবর্তী এলাকার ভারত অংশে এই ছবির শুটিং হবে। নভেম্বরের শেষে শুটিং শুরুর কথা ছিল। কিন্তু কিছুদিন আগের বন্যার কারণে সেখানে এখন শুটিং করার পরিবেশ নেই। নতুন পরিকল্পনা অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে শুটিং শুরু হবে। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। এনিয়ে আমি খানিকটা চিন্তিত।’

এদিকে আগামী ১ ডিসেম্বরে মুক্তি পাচ্ছে জাহিদ হাসানের জীবন ও জীবিকা নির্ভর গল্পে নির্মিত ছবি ‘হালদা’। এতে তিনি খল চরিত্রে অভিনয় করেছেন। ছবিটি পরিচালনা করেছেন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ। এতে জাহিদ হাসানের সহশিল্পীরা হলেন নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, দিলারা জামান, শাহেদ আলী ও রুনা খান প্রমুখ।

ঢাকাটাইমস/২০নভেম্বর/এএইচ   

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত