দেশের ৪৯২তম উপজেলা শায়েস্তাগঞ্জ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ১৬:০৫ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৫:২৬

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানাকে দেশের ৪৯২তম উপজেলা হিসেবে অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিকারের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান। এছাড়া বৈঠকে হাতিরঝিল এলাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের আওতাধীন একটি পুলিশি থানা স্থাপনের অনুমোদন এবং এর কার্য পরিচালনার জন্য ৭১টি পদ সৃজনের অনুমোদন দেয়া হয় বলে জানান তিনি।

শফিউল আলম জানান, বৈঠকে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার চাঁদপুর ইউনিয়নকে সদর উপজেলায় অন্তর্ভুক্তকরণ, ফরিদপুর পৌরসভার সীমানা সম্প্রসারণ, ভোলা জেলার চরফ্যাশন থানাকে বিভক্ত করে দুলাইহাট থানা নামের নতুন থানা স্থাপন এবং এর কার্যক্রম পরিচালনার জন্য ৪৩টি পদ সৃজন, সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলাকে পৌরসভা গঠন, নাটোর জেলার বনপাড়া পৌরসভার সীমানা সম্প্রসারণ, জয়পুরহাট জেলার পাঁচবিবি পৌরসভার সীমানা সম্প্রসারণ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশে সাংগঠনিক কাঠামোতে নতুন আটটি থানা স্থাপনের অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মাদারীপুর জেলার ডাসার থানাকে উপজেলায় উন্নিতকরণের প্রস্তাব ছিল। কিন্তু এখন নিকার সিদ্ধান্ত নিয়েছে আরেকটু পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। কারণ, উপজেলা হওয়ার জন্য সেসব শর্তের দরকার সেখানে ঘাটতি আছে।

ঢাকাটাইমস/২০নভেম্বর/ঢাকাটাইমস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত