জগন্নাথে ভর্তির পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৫:৪৭
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি ২১ নভেম্বর থেকে শুরু। বিভিন্ন ইউনিটের ভর্তির সময় আলাদা নির্ধারণ করা হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওয়াহিদুজ্জামান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ভর্তির এ সময়সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে ভর্তি আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবে। এবার বিভিন্ন ইউটিটের ভর্তির সময় আলাদা নির্ধারণ করা হয়েছে।‘সি’ ইউনিটে বিবিএ প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি নেয়া হবে ২১ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত। এটা প্রথম মেধাক্রম অনুযায়ী। এর মধ্যে সিওর ক্যাশের মাধ্যমে নিজ নিজ বিভাগে টাকা ও সনদপত্রাদি জমা দিতে হবে।  আসন শূন্য থাকাসাপেক্ষে দ্বিতীয় মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের জন্য ৩০ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর, তৃতীয় মেধাক্রমদের জন্য ১০ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর এবং চতুর্থ মেধাক্রমদের জন্য ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

‘সি’ ইউনিটে কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১৭ ডিসেম্বর সকাল ১০টায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘এ’, ‘বি’ও ‘ই’ ইউনিটে প্রথম মেধাক্রমদের জন্য ২৬ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত। এর মধ্যে সিওর ক্যাশের মাধ্যমে নিজ নিজ বিভাগে টাকা ও সনদপত্রাদি জমা দিতে হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধাক্রমদের জন্য ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর, তৃতীয় মেধাক্রমদের জন্য ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর এবং চতুর্থ মেধাক্রমদের জন্য ১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত।

এ, বি ও ই ইউনিটে কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ডি ইউনিটের প্রথম মেধাক্রমদের জন্য ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এর মধ্যে সিওর ক্যাশের মাধ্যমে নিজ নিজ বিভাগে টাকা ও সনদপত্রাদি জমা দিতে হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধাক্রমদের জন্য ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর, তৃতীয় মেধাক্রমদের জন্য ২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর এবং চতুর্থ মেধাক্রমদের জন্য ২৬ ডিসেম্বর সাক্ষাৎকারের জন্য ডাকা হবে।

ডি ইউনিটে কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০ টায়।

শিক্ষার্থীদের জন্য জ্ঞাতব্য

বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগের জন্য ভর্তি ফি বাবদ ১৪ ফি বাবদ ১৪ হাজার ৪০০ টাকা। এবং কলা, বিজনেস ইস্টাডি ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগের জন্য ১২ হাজার ৪০০ টাকা।

প্রয়োজনীয় কাগজপত্র

ক) মাধ্যমিক অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র, নম্বরপত্র এবং প্রতিটির একটি করে  ফটোকপি।

খ) উচ্চমাধ্যমিক অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র, নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ড এবং প্রতিটির একটি করে ফটোকপি।

গ) নিজ প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত উচ্চমাধ্যমিক পরীক্ষার পাসের প্রশংসাপত্র।

ঘ) কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময় কোটার স্বপক্ষে প্রয়োজনীয় সব কাগজপত্র সাথে আনতে হবে।

ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://jnu.ac.bd এবং http://admissionjnu.info) পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত